সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদের বিরুদ্ধে সিলেট দায়েরকৃত মামলার আবেদন খারিজ

8

স্টাফ রিপোর্টার :
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নাতনি ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাইমা রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্যে করায় সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপির বিরুদ্ধে সিলেটে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলার আবেদনটি খারিজ করে দিয়েছেন আদালত।
বুধবার ১৫ ডিসেম্বর দুপুর সাড়ে ১২ টার দিকে খারিজের এ আদেশ দেন সিলেটের সাইবার দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবুল কাশেম। বিষয়টি বুধবার ১৫ ডিসেম্বর বিকেল ৩টায় নিশ্চিত করেন মামলার বাদি এডভোকেট তানভীর আক্তার খান। তিনি বলেন, আদেশের নথি আমাদের কাছে এখনও এসে পৌঁছেনি। নথি পাওয়ার পর সিদ্ধান্ত নেবো- এ বিষয়ে আপলি করবো কি-না।
জানা গেছে, ফেসবুক পেইজ ‘নাহিদরেইন্স পিকচার্স’ থেকে পেইজের পরিচালক নাহিদের উপস্থাপনায় গত ১ ডিসেম্বর লাইভে এসে জাইমা রহমানকে জড়িয়ে ‘কুরুচিপূর্ণ’ কথা বলেন ডা. মুরাদ। এ নিয়ে সমালোচনার ঝড় ওঠে। এ বিষয়ে গত রবিবার ১২ ডিসেম্বর জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সিলেটের সাংগঠনিক সম্পাদক আইনজীবী তানভীর আখতার খান বাদি হয়ে সিলেটের সাইবার দমন ট্রাইব্যুনাল আদালতে মামলার আবেদন করেন। সেই আবেদনটি আজ (বুধবার) খারিজ করে দেন আদালত। ওই মামলায় ‘নাহিদরেইন্স পিকচার্স’র পরিচালক নাহিদকেও আসামি করা হয়েছিলো।
এদিকে, সম্প্রতি এক নায়িকার সঙ্গে মুরাদ হাসানের অশ্লীল কথোপকথনের একটি অডিও ফাঁস হয়। এতে চরম বিব্রতকর পরিস্থিতিতে পড়ে সরকার। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ দেন। গত মঙ্গলবার পদত্যাগ করেন মুরাদ।