সিসিইউতে খালেদা জিয়া

6

কাজিরবাজার ডেস্ক :
এভারকেয়ার হাসপাতালে ভর্তির পর খালেদা জিয়ার কিছু শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। এখন তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসা চলছে। এ জন্য তাকে ওই হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে।
খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডাঃ এজেডএম জাহিদ হোসেন রবিবার সাংবাদিকদের জানান, শনিবার রাতেই খালেদা জিয়ার শারীরিক কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়। পরে তাকে সিসিইউতে নেয়া হয়। এখন খালেদা জিয়া সিসিইউতে আছেন, সেখানেই তার চিকিৎসা চলছে। শনিবার সন্ধ্যায় তৃতীয় দফায় বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে প্রথম দফায় ২৭ এপ্রিল এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। ৫৪ দিন চিকিৎসা নেয়ার পর ১৯ জুন তিনি গুলশানের বাসায় ফেরেন। এর পর তিনি ১৯ জুলাই করোনা টিকার প্রথম ডোজ ও ১৮ আগষ্ট দ্বিতীয় ডোজ নেন। ১১৫ দিন পর ১২ অক্টোবর দ্বিতীয় দফায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। ২৭ দিন চিকিৎসার পর ৭ নভেম্বর হাসপাতাল থেকে গুলশানের বাসায় ফিরেন তিনি।
খালেদা জিয়াকে তিলে তিলে নিঃশেষ করা হচ্ছে- রিজভী : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে তিলে তিলে নিঃশেষ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রবিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে সাবেক ছাত্রদল নেতা রাজিব আহসানের মুক্তির দাবিতে ‘স্বাধীনতা ফোরাম’ নামক একটি সংগঠন আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।
খালেদা জিয়াকে চিকিৎসার জন্য এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং সেখানে তার চিকিৎসা চলছে জানিয়ে রিজভী সরকারকে উদ্দেশ করে বলেন, তাকে কি আপনারা তিলে তিলে নিঃশেষ করতে চান? আমরা তার মুক্তি চাই। তিনি জানান, বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় মঙ্গলবার সারাদেশে দোয়া মাহফিল কর্মসূচী পালন করা হবে।
আয়োজক সংগঠনের সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহর সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন জাতীয় দলের চেয়ারম্যান এডভোকেট সৈয়দ এহসানুল হুদা, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, ছাত্রদলের বর্তমান সভাপতি ফজলুল হক খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।