গোলাপগঞ্জে রোভার স্কাউটের প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার ॥ উন্নত সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মানে আমরা এগিয়ে যাচ্ছি

3

গোলাপগঞ্জ থেকে সংবাদদাতা :
সিলেটের বিভাগীয় কমিশনার ও বাংলাদেশ স্কাউট সিলেট অঞ্চলের প্রধান পৃষ্ঠপোষক ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনা নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ২০৩০ সালের মধ্যে এসডিজি অর্জন ও ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ সোনার বাংলা বিনির্মাণে আমরা এগিয়ে যাচ্ছি। উন্নয়নের এই অগ্রযাত্রায় বাংলাদেশ আর্থ-সামাজিক অবস্থা, দুর্যোগময় মুহূর্ত ও মূল্যবোধ অবক্ষয়সহ যেকোন সংকটে দেশ ও জাতি গঠনে স্কাউট আন্দোলনের প্রয়োজনীয়তা ও গুরুত্ব অপরিহার্য। তিনি বলেন, স্কাউটিং সকলকে সুনাগরিক হিসেবে গড়ে তোলে। ব্যক্তিকে সুনাগরিক হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস কাজ করে থাকে। ট্রেনিংয়ের মাধ্যমে স্কাউটদেরকে কর্মোদ্যোগী সেবাপরায়ণ, আত্মমর্যাদাসম্পন্ন, সৎ, চরিত্রবান ও নেতৃত্বদানে পারদর্শী করে গড়ে তোলা হয়। সুখী সমৃদ্ধ দেশ গড়ার জন্য প্রশাসনসহ সকল সেক্টরের পাশাপাশি স্কাউটদের ভূমিকা গুরুত্বপূর্ণ। এই কোর্স থেকে পরিপূর্ণ ভাবে শিক্ষা নিয়ে সমাজের বিদ্যমান বিভিন্ন রকম সামাজিক সমস্যা রোধ করা সম্ভব।
শুক্রবার(১২ নভেম্বর) বিকেল ৪টায় গোলাপগঞ্জ উপজেলার লক্ষনাবন্দ আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ‘লাইফ স্কিল বেইসড এডুকেশন ফর রোভার স্কাউট’ শীর্ষক ৩দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেন। জাতীয় উপকমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) কোর্স লিডার শাহিন রাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গোলাপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ গোলাম কবির, স্কাউটস সিলেট অঞ্চলের কমিশনার মোবিন আহমদ জায়গীরদার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শিলা, ভাইস চেয়ারম্যান মনসুর আহমদ, উপজেলা সহকারী কমিশনার ( ভূমি ) আবিদা সুলতানা, স্কাউটসের আঞ্চলিক প্রতিনিধি ডাঃ সিরাজুল ইসলাম, সিলেট বিভাগের ইউনিসেফের প্রতিনিধি কাজী দিল আফরোজা ইসলাম, সিলেট অঞ্চল স্কাউটসের উপ-পরিচালক গাজী খালেদ মাহমুদ, জেলা স্কাউট কমিশনার ডক্টর মোস্তফা শাহ জামান চৌধুরী, সিলেট আঞ্চলিক সম্পাদক মোহাম্মদ মহিউল ইসলাম মুমিত। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন – গোলাপগঞ্জ মডেল থানার এস আই আশীষ তালুকদার, গোলাপগঞ্জ প্রেসক্লাবের সদস্য ফারহান মাসউদ আফছর, সাংবাদিক মাহমুদুল হক প্রমুখ। ইউনিসেফের সহায়তায় তিন দিনব্যাপী এই কোর্সে ৪০ জন প্রশিক্ষণার্থী অংশ গ্রহণ করেছেন।