শহরতলীতে নির্বাচনী সহিংতায় নিহতের ঘটনায় ২১ জনের বিরুদ্ধে স্ত্রীর মামলা

4

স্টাফ রিপোর্টার :
শহরতলীর মোগলগাঁও ইউনিয়নে নির্বাচনী সহিংসতায় নিহত সেই নৌকা সমর্থক আলা উদ্দিন আলার (৪৫) লাশ দাফন করা হয়েছে।
এ ব্যাপারে তার স্ত্রী রেহানা বেগম বাদী হয়ে জালালাবাদ থানায় একটি হত্যা মামলা ( নম্বর ২১-২৪/১০/২১) দায়ের করেছেন। মামলায় মোট ২১ জনকে আসামী করা হয়েছে। এরমধ্যে ঘটনার পরপর আটক ১০ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। গতকাল রবিবার ভোরের দিকে মামলাটি দায়ের করা হয় বলে নিশ্চিত করেছেন মহানগর পুলিশের গণমাধ্যম কর্মকর্তা উপকমিশনার বিএম আশরাফ উল্লাহ তাহের।
জানা গেছে, গত শনিবার ২৩ অক্টোবর দুপুর ১২টার দিকে সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের আলীনগর উত্তরপাড়ায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে কথা কাটাকাটির জের ধরে আলার উপর হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। তারা বিএনপির স্বতন্ত্র প্রার্থী ইসলাম উদ্দিনের সমর্থক।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলাকারীরা একই গ্রামের আব্দুল মন্নান মেম্বারের ছেলে ও পরিবারের সদস্য। আর আলা উদ্দিন ছিলেন সরকারি দল আওয়ামী লীগের নৌকার প্রার্থী উবায়দুল্লাহ ইসহাকের সমর্থক। তিনি একই গ্রামের মৃত আব্দুস সাত্তারের পুত্র। গতকার রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে আলীনগরে আলা উদ্দিন আলার জানাজা শেষে তার পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয় বলে জানিয়েছেন মোগলগাঁও ইউনিয়নের নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী উবায়দুল্লাহ ইসহাক। তার স্ত্রীর দায়ের করা হত্যা মামলায় ২১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫/৬ জনকে আসামি করা হয়। ঘটনার পরপরই বিক্ষুব্ধ জনতা হাতে আটক ১০ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। পলাতক অন্যান্য আসামীদের গ্রেফতারে অভিযান চলছে বলেও জানিয়েছেন মহানগর পুলিশের মুখপাত্র উপকমিশনার বিএম আশরাফ উল্লাহ তাহের।
জানা গেছে, আলা উদ্দিন আলা ৪টি স্কুলপড়ুয়া কন্যার জনক। তার মৃত্যুতে অসহায় হয়ে পড়েছে গোটা পরিবার। মোগলগাঁও ইউনিয়নের আলীনগরে শোকের ছায়া বিরাজ করছে বলেও জানিয়েছেন স্থানীয়রা।