কমলগঞ্জে সনাতনী ধর্মাবলম্বীদের মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

4

কমলগঞ্জ থেকে সংবাদদাতা :
‘ধর্ম যার যার রাষ্ট্র সবার, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে মৌলভীবাজারের কমলগঞ্জে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কমলগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত উপজেলা চৌমুহনা ময়না চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কমলগঞ্জ উপজেলা শাখার সভাপতি জিডিসন প্রধান সুচিয়াং এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিরঞ্জন দেবের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য ও উপজেলা ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, সাংবাদিক সুব্রত দেবরায় সঞ্জয়, সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাস, উপজেলা হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক নির্মল সিংহ, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের আইন বিষয়ক সম্পাদক এড. নরেন্দু ভট্টাচার্য, উপজেলা জাগো হিন্দু পরিষদের আহবায়ক বিশ্বজিৎ রায়, রহিমপুর ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি কালিপদ দেব, হরেকৃষ্ণ নামহট্ট সংঘ ভানুগাছের সভাপতি জ্যোতির্ময় দেব, সাংবাদিক শাব্বির এলাহী, শাহীন আহমেদ, মনিপুরী যুবকল্যাণ সমিতির সভাপতি প্রদীপ কুমার সিংহ, চা শ্রমিক নেতা সীতারাম বীন, মহিলা চা শ্রমিক নেত্রী গীতা রানী কানু প্রমুখ।
মানববন্ধন ও প্রতিবাদ সভায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের বিভিন্ন ইউনিয়ন কমিটি, তরুন সনাতনী সংঘ, হিন্দু মহাজোট ও অঙ্গ সংগঠন, জাগো হিন্দু পরিষদ, বাংলাদেশ মনিপুরি যুবকল্যান সমিতি, রহিমপুর পূজা উদয়াপন পরিষদ, হিন্দু ছাত্র পরিষদ, পাত্রখোলা রাধাকৃষ্ণ বিহারী মন্দির, রামপুর সার্বজনীন দুর্গাবাড়ি, ইসকন সহ বিভিন্ন সংগঠন অংশ নেয়।
এ সময় বক্তারা কুমিল্লাসহ দেশের বিভিন্ন জেলায় প্রতিমা ও মন্দির ভাঙচুর, ধর্ষণ, লুটপাট এবং অগ্নিসংযোগকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। কুমিল্লার ঘটনার মূলহোতা ইকবালের ফাঁসির দাবি জানানো হয়। এছাড়া সংখ্যালঘু সুরক্ষা আইন পাশ ও সংখ্যালঘু মন্ত্রণালয় গঠনের দাবি জানান বক্তারা।
মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে বিক্ষোভ মিছিল সহকারে উপজেলা পরিষদে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে প্রধানমন্ত্রী বরাবরে চারদফা দাবি সংবলিত স্মারকলিপি প্রদান করা হয়।