পশ্চিমবঙ্গের ভোটের কৌশল ত্রিপুরায় কাজে লাগাতে চায় তৃণমূল

4

কাজিরবাজার ডেস্ক :
ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে বাজিমাত করেছে তৃণমূল কংগ্রেস। নির্বাচনে ২৯২টি আসনের মধ্যে ২১৩টি আসনে জিতেছে তৃণমূল। বিজেপি জয় পেয়েছে ৭৭টিতে। এরইমধ্যে গত বুধবার (৫ মে) তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মমতা ব্যানার্জী।
সম্প্রতি পশ্চিমবঙ্গের ভবানীপুর আসনে উপনির্বাচন শেষ হতেই এবার ত্রিপুরা রাজ্যের ভোট নিয়ে রণকৌশল সাজাচ্ছে তৃণমূল কংগ্রেস। পশ্চিমবঙ্গের ভোটযুদ্ধের কৌশল ত্রিপুরায় কাজে লাগাতে চাইছে দলটি।
শনিবার (৯ অক্টোবর) দলের পক্ষ থেকে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় প্রদেশ নেতাদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেছেন।
বৈঠকে তিনি রাজ্যের আটটি জেলার জন্য প্রদেশ পর্যায়ের তিনজন নেতাকে তাদের দায়িত্ব বুঝিয়ে দেন। পাশাপাশি সংগঠন বিস্তারের লক্ষ্যে ১০ জন করে মোট ৩০ জনের পৃথক তিনটি দল গঠনেরও নির্দেশ দেন।
তৃণমূল সূত্রে জানা যায়, আট জেলার দায়িত্ব পেয়েছেন সাবেক কেন্দ্রীয় মন্ত্রী তনয়া সুস্মিতা দেব, সুবল ভৌমিক এবং আশীষ লাল সিং।
আগামী ২০ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত রাজ্যের মানুষের মন বুঝতে প্রতিটি ব্লকে অবস্থান নেবে মমতার কর্মীরা। বৈঠক থেকে সর্বভারতীয় সাধারণ সম্পাদক দলীয় কর্মীদের মানুষের মন বুঝতে তাদের কাছে যেতে এবং তাদের সঙ্গে কথা বলার পরামর্শ দেন।
বৈঠক শেষে তৃণমূল নেতারা জানান, ধারণা করা হচ্ছে, পৌরসভা ভোটেও প্রার্থী দেবে তৃণমূল কংগ্রেস। তবে এক্ষেত্রে মানুষের জনসমর্থন বুঝতেই পৌর ভোটকে ব্যবহার করতে চায় দলটি। মমতার কর্মীরা রাজ্যবাসীর মন পড়ার পরই বড়সড় জনসমাবেশের ডাক দিতে পারে তৃণমূল। তাতেই উপস্থিত থাকতে পারেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।