বিএনপি সহ কিছু গোষ্ঠী ধুন্দুর-বুন্দুর ও চুকলখুরি করছে – পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান

13
জগন্নাথপুর উপজেলায় নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় দরিদ্র পরিবারের মাঝে গভীর নলকূপ ও টুইন-পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, দেশের প্রতিটি অঞ্চলে যা কিছু উন্নয়ন হয়েছে, তা শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনা করেছেন। আর কেউ করেনি। তিনি বলেন, দেশকে এগিয়ে নিতে শেখ হাসিনার নেতৃত্বে আমরা দিনরাত কাজ করে যাচ্ছি। দেশকে এগিয়ে নিতে সবার আগে বিদ্যুতের প্রয়োজন ছিল। বিদ্যুৎ ছাড়া সব কিছু ছিল অচল। তাই বর্তমান সরকারের আমলে সবার আগে দেশে শতভাগ বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হয়েছে। বর্তমানে বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে দেশ। দেশের দরিদ্র ভূমিহীন মানুষকে জমি সহ নতুন পাকাঘর দিয়েছেন শেখ হাসিনা। অতীতে কেউ তা পারেনি। তিনি স্মৃতিচারণ করে বলেন, আমার বাল্যকালে দেখেছি পুরো ডুংরিয়া গ্রামে ছিল একটি মাত্র টিউবওয়েল। তখন বিশুদ্ধ পানির অভাবে অনেক মানুষ কলেরা রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। বিশুদ্ধ পানির কষ্ট আমি বুঝি। তাই প্রধানমন্ত্রীর কাছ থেকে চেয়ে ১০০ কোটির টাকার একটি প্রকল্প এনেছি। এতে জগন্নাথপুর ও শান্তিগঞ্জ উপজেলার ৪ হাজার করে টিউবওয়েল ও পাকা ল্যাট্রিন দরিদ্র মানুষকে প্রদান করা হচ্ছে। যাতে বিশুদ্ধ পানির অভাবে আর কোন মানুষকে মরতে না হয়। এ প্রকল্পটি বাস্তবায়নে অত্যন্ত সততা ও আন্তরিকতার সাথে দুই উপজেলায় দায়িত্ব পালন করছেন সহকারি জনস্বাস্থ্য প্রকৌশলী আবদুর রব সরকার। আমি তাকে ধন্যবাদ জানাচ্ছি। তিনি বলেন, আগামীতে আমরা মানুষের ঘরেঘরে পানি পৌঁছে দিব। যাতে মা-চাচীরা আর পানির জন্য টিউবওয়েলে গিয়ে লাইন ধরতে না হয়। সেই সাথে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি সহ সার্বিক উন্নয়ন কাজ এগিয়ে চলছে। মন্ত্রী বলেন, জগন্নাথপুর পৌর শহরের যানজট নিরসনে খাদ্য গুদামের কাছে বড় সেতু নির্মাণ ও নারিকেলতলা এলাকায় কৃষি ইনস্টিটিউট সহ শতশত কোটি টাকার উন্নয়ন কাজ প্রক্রিয়াধীন আছে। মন্ত্রী বিরোধী দলের প্রতি ইঙ্গিত দিয়ে বলেন, শেখ হাসিনা সরকারের এতো উন্নয়ন দেখে বিএনপি সহ কিছু গোষ্ঠী ধুন্দুর-বুন্দুর ও চুকলখুরি করছে। তাদের প্রতি সবাইকে সতর্ক থাকতে হবে। মন্ত্রী জনগণের উদ্দেশ্যে বলেন, আমি কোন টাকা-পয়সা চাই না। শুধু আপনাদের ভালবাসা ও দোয়া চাই। পরপর ৩ বার আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী সংসদ নির্বাচনেও আপনারা নৌকা প্রতীকে ভোট দিয়ে সহযোগিতা করবেন। যদি আমি এ পর্যন্ত বেঁচে থাকি এবং প্রধানমন্ত্রী আমাকে আবারো নৌকা দিয়ে আপনাদের কাছে পাঠান, তাহলে আপনারা আমার প্রতি ন্যায় বিচার করবেন।
“সকলের জন্য স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ জীবন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ২৫ সেপ্টেম্বর শনিবার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে স্থানীয় আবদুস সামাদ আজাদ অডিটোরিয়ামে জগন্নাথপুর উপজেলায় নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের আওতায় দরিদ্র পরিবারের মাঝে গভীর নলকূপ ও টুইন-পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবিদ সিদ্দিক আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু ও উপজেলা ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব। এতে স্বাগত বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আবদুর রব সরকার। উপজেলা যুবলীগের সহ-সভাপতি শিক্ষক সাইফুল ইসলাম রিপনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা শ্রমিক লীগের আহবায়ক নুরুল হক, উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি কল্যাণ কান্তি রায় সানি প্রমূখ। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা নিজাম উদ্দিন জালালী ও গীতাপাঠ করেন আশিষ দে।
এ সময় সুনামগঞ্জ জেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আবুল কাশেম, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ ইখতিয়ার উদ্দিন চৌধুরী, সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য মাহতাবুল হাসান সমুজ, জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মধু সুধন ধর, জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পাটলি ইউপি চেয়ারম্যান সিরাজুল হক, সহ-সভাপতি আবদুল কাইয়ূম মশাহিদ, সহ-সভাপতি আলহাজ জামাল মিয়া তালুকদার, পৌর আ’লীগের সভাপতি ডা. আবদুল আহাদ, সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন ভূঁইয়া, উপজেলার আশারকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আইয়ূব খান, পাইলগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আপ্তাব উদ্দিন, মঞ্জুর আলী আফজল সহ উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে আসা দলীয় নেতাকর্মী, বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ, পৌর কাউন্সিলরগণ, সাংবাদিকবৃন্দ ও সুবিধাভোগী জনতা অংশ গ্রহণ করেন। অনুষ্ঠানকে ঘিরে প্রচন্ড গরমকে উপেক্ষা করে কয়েক হাজার নারী-পুরুষ জনতার উপস্থিতিতে অডিটোরিয়াম সহ আশপাশ এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠে।
পরে উপজেলার গোপরাপুর বাজারে চিলাউড়া-হলদিপুর ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত আলা উদ্দিনের শোকসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ও বিভিন্ন অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন মন্ত্রী এমএ মান্নান।