ফেনসিডিল, ইয়াবা ও বিদেশী মদসহ গ্রেফতার ৪

4

স্টাফ রিপোর্টার :
সিলেট ও সুনামগঞ্জ থেকে ফেনসিডিল, ইয়াবা ও বিদেশী মদসহ ৪ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯’র সদস্যরা। গত মঙ্গলবার বিভিন্ন সময়ে পৃথক পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ থানার পশ্চিমবাগ গ্রামের বজলুর রহমানের পুত্র মো: মোফাজ্জল হোসেন (৩০), গোয়াইনঘাট থানার নোয়াগাঁও গ্রামের মৃত আব্দুল ওয়াহিদের পুত্র আমির উদ্দিন (৪৮), একই গ্রামের মৃত মফিজ আলীর পুত্র মো: মখদ্দছ আলী (৪৫) ও সুনামগঞ্জ সদর থানার বাধনপাড়ার মৃত ফরিদ মিয়ার পুত্র মো: রেজান মিয়া (২৪)।
র‌্যাব জানায়, মঙ্গলবার রাত ৮ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, সিপিএসসি (ইসলামপুর ক্যাম্প, সিলেট) এর একটি আভিযানিক দল অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সামিউল আলম এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ এসএমপি-সিলেট এর কোতোয়ালী থানাধীন লালদিঘীরপাড়, নিউমার্কেটস্থ ”মেসার্স লাভলী হাউস” এর সামনে হতে অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী মোঃ মোফাজ্জল হোসেনকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ১০ বোতল ফেনসিডিল উদ্ধার ও জব্দ করে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬ (১) এর টেবিল ১৪ (খ) ধারা মূলে মামলা দায়ের পূর্বক আসামীও জব্দকৃত আলামতসমূহসহ এসএমপি-সিলেট এর কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিকে একই দিন মঙ্গলবার রাত ১২ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, সিপিএসসি (ইসলামপুর ক্যাম্প, সিলেট) এর একটি আভিযানিক দল অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সামিউল আলম এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ এসএমপি-সিলেট এর এয়ারপোর্ট থানাধীন সালুটিকরঘাটস্থ মেসার্স আমিন এন্টারপ্রাইজ এন্ড স্টোন ক্রাশার এর প্রবেশ পথের সামনে অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী আমির উদ্দিন ও মো: মখদ্দছ আলীকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৫ বোতল ভারতীয় অফিসার্স চয়েজ মদ উদ্ধার ও জব্দ করে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬ (১) এর টেবিল ২৪ (ক) ধারা মূলে মামলা দায়ের পূর্বক আসামীদেরও জব্দকৃত আলামতসমূহসহ এসএমপি-সিলেট এর এয়ারপোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
অপরদিকে, মঙ্গলবার রাত পৌনে ৯ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, সিপিসি-৩ (সুনামগঞ্জ ক্যাম্প) এর একটি আভিযানিক দল লেঃ কমান্ডার সিঞ্চন আহমেদ, এএসপি মোঃ আব্দুল্লাহ এবং এএসপি তুহিন রেজাএর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ একটি অভিযান পরিচালনা করে সুনামগঞ্জ জেলার সদর থানাধীন সুনামগঞ্জ পৌরসভার ষোলঘর এলাকাস্থ ষোলঘর জামে মসজিদের সামনে হতে ৩২০ পিস ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী মো: রেজান মিয়াকে গ্রেফতার করে। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করার লক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন; ২০১৮ এর ৩৬ (১) এর সারণী ১০ (ক) ধারায় মামলা দায়ের করে আসামী ও জব্দকৃত আলামতসহ সুনামগঞ্জ জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাব-৯’র মিডিয়া অফিসার এএসপি সোমেন মজুমদার জানিয়েছেন।