ওসমানীনগরে লিটন হত্যা মামলায় তিন আসামী কারাগারে

7

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
ওসমানীনগরে তুচ্ছু ঘটনার জের ধরে প্রতিপক্ষের হামলায় নিহত লিটন মিয়া হত্যা মামলায় এজাহারভুক্ত তিন আসামী ও হামলার ঘটনার মূলহোতাদের জেল হাজতে প্রেরণ করেছে আদালত। বৃহস্পতিবার দুপুরে সিলেট সিনিয়র জুডিসিয়াল আমলী আদালত-১ এ হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করলে আদালতের বিজ্ঞ বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। কারাগারে প্রেরণকৃত আসামীরা হচ্ছেন-উপজেলার তাজপুর ইউনিয়নের চর ইসবপুর গ্রামের মৃত মন্তাজ আলীর পুত্র ময়নূল হক ও তার ভাই জিয়াউল হক ও লতিব মিয়ার পুত্র রুবেল মিয়া।
জানা যায়, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পূর্ব পরিকল্পিত ভাবে চলতি বছরের ৮ মে উপজেলার তাজপুর ইউনিয়নের চর ইসবপুর গ্রামের লিটন মিয়ার উপর অতর্কিত হামলা চালায় তারই প্রতিবেশি একই গ্রামের মৃত মন্তাজ আলীর পুত্র ফয়জুল ও মূয়নূলসহ তাদের সহযোগিরা। এ সময় গুরুতর আহত অবস্থায় লিটন মিয়াকে উদ্ধার করে প্রথমে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্থানীয়রা। এ ঘটনায় গত ১২ মে নিহত লিটন মিয়ার ছোট বোন সালমা বেগম বাদি হয়ে ৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনকে অভিযুক্ত করে ওসমানীনগর থানায় একটি মারামারি মামলা দায়ের করলেও অভিযুক্তরা ছিল পলাতক। এদিকে আহত লিটন মিয়ার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরবর্তীতে তাঁকে সিলেট শহরের একটি বেসরকারী হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় গত ২৮ মে মৃত্যুবরণ করেন লিটন। খবর পেয়ে পুলিশ সংশ্লিষ্ট হাসপাতালে গিয়ে সুরতহাল রিপোর্ট সম্পন্ন করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে। এবং থানায় দায়েরকৃত লিটনের উপর হামলার ঘটনায় মারামারি মামলাটির সাথে হত্যার ধারাটি সংযুক্ত করা হলেও অভিযুক্তদের গ্রেফতারে ব্যর্থ হয়েছে থানা পুলিশ।
বাদি পক্ষের আইনজীবী মো: রহমত আলী লিটন হত্যা মামলার তিন আসামীর জামিন নামঞ্জুরের সত্যতা নিশ্চিত করে বলেন, জামিন প্রার্থনাকারী আসামীদের বিরুদ্ধে হত্যাকান্ডের সাথে সরাসরি জড়িত থাকার অভিযোগ থাকায় আদালতের বিজ্ঞবিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছেন।