পড়ার ভয়ে ৩ মাদরাসা ছাত্রের পালায়ন, এখন তারা বাড়িতে

3

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার জালালপুরের নিখোঁজ ৩ মাদ্রাসাছাত্র বাড়ি ফিরে এসেছে। ৩ দিন আগে পুলিশের চেষ্টায় তারা নিজ বাড়িতে ফেরে।
এর আগে গত ৩ আগষ্ট তারা রাগ করে একসঙ্গে মাদরাসা থেকে পালিয়ে যান এবং কেরানীগঞ্জের একটি হোটেলে তারা ওয়েটারের কাজ করেন। এতদিন তারা সেই হোটেলেই ছিলো। এক সঙ্গে নিখোঁজ হওয়া এই ৩ ছাত্র হচ্ছে- সাজ্জাদ মিয়া (১৬) রোহান আহমেদ (১৭), নাহিম আহমেদ (১৫)। এই তিনজন দক্ষিণ সুরমার জালালপুর এলাকার আল্লামা আব্দুল মুকিত মঞ্জলালী একাডেমির হিফজ শাখার ছাত্র। তাদের বাড়ি ফেরার বিষয়টি নিশ্চিত করেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম।
জানা যায়, ৩ জনের মধ্যে সাজ্জাদ ও নাইম ৩ আগষ্ট মাদ্রাসায় যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। কিন্তু গত ৭ আগস্ট মাদ্রাসায় ফোন দিয়ে পরিবারের সদস্যরা জানতে পারেন, তারা মাদ্রাসায় যায়নি। রোহান নামের আরেক মাদ্রাসাছাত্রও ওইদিন নিখোঁজ হয় বলে জানা যায়। পরবর্তীতে নিখোঁজ কিশোরদের পরিবারের সদস্যরা তাদের আত্মীয় স্বজনদের সাথে যোগাযোগ করেন। সেখানেও তাদের খুঁজে পাওয়া না গেলে তারা থানায় যোগাযোগ করেন। গত ৮ আগস্ট সাজ্জাদ মিয়ার বোন দক্ষিণ সুরমা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি-৩৩০) করেন। কয়েকদিন আগে এই ৩ জন নিজে থেকেই তাদের বাড়িতে ফোন দিয়ে নিজেদের অবস্থান এবং মাদরাসায় পড়ার ভয়ে তারা পালিয়ে যায় বলে জানায়।
এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, ওরা কিছুদিন আগে তাদের বাড়িতে ফোন করে বলে, মাদরাসায় পড়ার ভয়ে ৩ জন একসঙ্গে পালিয়ে যায় এবং পরবর্তীতে কেরানীগঞ্জের একটি হোটেলে ওয়েটারের চাকরি নেয়। পরে কেরানীগঞ্জের থানা পুলিশের সহায়তায় তাদের মোবাইল ফোনের অবস্থান চিহ্নিত করে তাদের উদ্ধার করে বাড়িতে নিয়ে এসে মোগলাবাজার ও দক্ষিণ সুরমার থানার পুলিশ।