বানিয়াচংয়ে অগ্নিকান্ডে ৯ ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে ছাই

4

হবিগঞ্জ সংবাদদাতা

হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ১২নং সুজাতপুর ইউনিয়নের ইকরাম বাজারে আগুনে ৯ ব্যবসা-প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে ৪টি মুদির দোকান, ৩টি সেলুন, ১টি ইলেক্ট্রনিক্স ও ১টি ফার্মেসির সকল মালামাল পুড়ে যায়। খবর পেয়ে হবিগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৭০ লাখ টাকার উপরে হবে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানিয়েছেন।
সূত্র জানায়, প্রতিদিনের ন্যায় বাজারের ব্যবসায়ীরা ব্যবসা শেষে তাদের নিজ নিজ দোকানপাট বন্ধ করে বাড়িতে চলে যান। একপর্যায়ে হঠাৎ করে হাফিজ মিয়ার মুদির দোকানে আগুন দেখতে পান স্থানীয়রা। পরে আশেপাশের অন্য ব্যবসায়ী ও এলাকাবাসী এসে আগুন নেভানোর চেষ্টা করেন। মুহ‚র্তেই আগুনের লেলিহান শিখা পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। আগুনে ব্যবসায়ী নিকেশ দাশ, হেমরাজ দাস, হাফিজ মিয়া ও রিপন চক্রবর্তীর দোকান, সেলুন ব্যবসায়ী অজিত দাস, ভানু শীল, কাজল শীল, ফার্মেসি ব্যবসায়ী অঙ্গদ দাস ও ইলেক্ট্রনিক্স ব্যবসায়ী সনজিত দাসের দোকানের সব পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে হবিগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি দল এসে আগুন নিয়ন্ত্রণে আনে।
হবিগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, খবর পেয়ে আমারা দ্রæত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসি। যদি আমরা সময় মতো না যেতে পারতাম তাহলে পুরো বাজারে আগুন ছড়িয়ে পড়ত।
স্থানীয়রা বলছেন, আগুনের সূত্রপাত নাকি একটি মুদির দোকানের শর্টসার্কিট থেকে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এতো বেশি হবে না।