ফটো সাংবাদিকতা প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে দেবজিৎ সিংহ ॥ এখন মূলধারার সাংবাদিকতা অনেকটা চ্যালেঞ্জের মুখে

5
সিলেট প্রেসক্লাব আয়োজিত দুদিনব্যাপী ফটো সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালার সনদ বিতরণী অনুষ্ঠানে অতিথি ও ক্লাব নেতৃবৃন্দের সাথে কর্মশালায় অংশগ্রহণকারীবৃন্দ।

সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবজিৎ সিংহ বলেছেন, প্রযুক্তিগত উৎকর্ষতার বর্তমান সময়ে সিটিজেন জার্নালিজম ও মোবাইল সাংবাদিকতার প্রসার ঘটেছে। এই অবস্থায় মূলধারার সাংবাদিকতা অনেকটা চ্যালেঞ্জের মুখে। এতে কে সাংবাদিক আর কে সাংবাদিক নয় এ নিয়ে সমাজে বিভ্রান্তিও ছড়াচ্ছে। এই অবস্থার উত্তরণে মূলধারার সাংবাদিকতা সংশ্লিষ্টদের করণীয় নির্ধারণের সময় এসেছে। কেননা সুষ্ঠুভাবে প্রশাসনিক কার্যক্রম পরিচালনা ও সমাজে ইতিবাচক পরিবর্তনে বস্তুনিষ্ট সাংবাদিকতার প্রয়োজনীয়তা অপরিসীম।
বুধবার (২৫ আগষ্ট) বিকেলে সিলেট প্রেসক্লাব আয়োজিত ফটো সাংবাদিকদের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সনদ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিমত ব্যক্ত করেন। এ সময় তিনি সিলেট প্রেসক্লাবের গঠনমূলক কার্যক্রমে জেলা পরিষদের সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন।
প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ মো. রেনুর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন দৈনিক সিলেট মিরর’র সম্পাদক ও সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি আহমেদ নূর ও প্রশিক্ষক ওয়ার্ল্ড প্রেস এর সাবেক জুরী আবির আব্দুল্লাহ। প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করেন শেখ আশরাফুল আলম নাসির।
আমন্ত্রিত প্রশিক্ষক দেশের খ্যাতিমান ফটো সাংবাদিক আবির আব্দুল্লাহ বলেন, সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে নিয়মিত প্রশিক্ষণ কর্মশালা আয়োজনের দায় রয়েছে প্রেসক্লাবসহ সাংবাদিকতা সংশ্লিষ্ট সংগঠনগুলোর। রিপোর্টার, ফটো সাংবাদিক ও টিভি ক্যামেরা জার্নালিস্টদের জন্য নিয়মিত পৃথক কর্মশালার প্রয়োজন রয়েছে। ফটো সাংবাদিকদের জন্য প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে সিলেট প্রেসক্লাব সেই দায়িত্ব পালন করল।
সিলেট জেলা পরিষদের সহযোগিতায় আয়োজিত কর্মশালায় অংশগ্রহণ করেন আব্দুল বাতিন ফয়সল, মো. দুলাল হোসেন, শেখ আশরাফুল আলম নাসির, আশকার ইবনে আমিন লস্কর রাব্বী, জাবেদ আহমদ, শাহ মো. কয়েছ আহমদ, ইদ্রিছ আলী, মো. করিম মিয়া, এম রহমান ফারুক, ফয়ছল আহমদ, হুমায়ুন কবির লিটন, মো. নূরুল ইসলাম, এইচ এম শহীদুল ইসলাম, মো. আশরাফুর রহমান ও শিপন আহমদ। বিজ্ঞপ্তি