বড়লেখায় ব্রিজ আছে সড়ক নেই, ৪ গ্রামের মানুষের দুর্ভোগ

4
বড়লেখায় ব্রীজ আছে সড়ক নেই।

বড়লেখা থেকে সংবাদদাতা :
মৌলভীবাজারের বড়লেখায় ব্রিজ আছে কিন্তু সড়ক নেই। তার জন্য ৪ গ্রামের লোকজন দূরবর্তী রাস্তা দিয়ে ঘুরে যাতায়াত করতে চরম দুর্ভোগ পোহাতে হয়। রাস্তায় দ্রুত মাটি ভরাট করে তেরাকুড়ি পাকা রাস্তা সাথে সংযোগসহ চলাচলের উপযোগী করার জন্য ভুক্তভোগী এলাকাবাসি জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবী জানান।
সরেজমিনে এলাকায় গিয়ে শেওরা ডিগা গ্রামের জহির উদ্দিন জানু মামুন আহমদ আব্দুল হাসিব আবদুল করিম নজমুল ইসলাম শিমুলিয়া গ্রামের গিয়াস উদ্দিন মনির উদ্দিন তেরাকুড়ি গ্রামের আব্দুল কাদির ও কাওসার হামিদ সহ অনেকে জানান ১৯৮২ সালে জাতীয় পার্টির সরকার ক্ষমতায় আসার পর কাঁঠাল তলী ভায়া শিমুলিয়া-সহিদাবাদ ও শেওরা ডিগা হয়ে তেরাকুড়ি গ্রামের সড়কের সাথে সংযুক্ত হয়।
পরবর্তীতে এ সড়কের অধিকাংশ স্থানে কাজ করা হয়েছে। যেসব এলাকায় বাড়িঘর রয়েছে সেসব স্থানে মাটি ভরাট ও সড়ক পাকাকরণ করা হয়। কিন্তু এখানে প্রায় ১ কিলোমিটার সড়কের কোন কাজ হয়নি।
১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এখানে একটি ব্রিজ করে দেওয়া হয় লোকজনের যাতায়াতের জন্য। বর্তমানে ব্রিজ আছে প্রায় ১ কিলোমিটার মাটি ভরাটের অভাবে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে এসব অঞ্চলের লোকজনদের। এলাকাবাসীর দাবী বর্তমান সরকার প্রতিটি গ্রামকে শহরে রূপান্তরিত করার প্রয়াস চালাচ্ছে, আমরা সরকারের এই প্রয়াসকে স্বাগত জানাই। আমাদের রাস্তাটি মাটি ভরাট করে পাকাকরণের উপযোগী করার জন্য এলাকার স্থানীয় সাংসদ সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছি।
এলাকার লোকজন জানান এই ১ কিলোমিটার রাস্তা উপজেলার দক্ষিণ ভাগ উওর ইউনিয়ন ও সুজানগর ইউনিয়নের সীমানাবর্তী হওয়ায় দুই চেয়ারম্যানের কেউ প্রকল্প গ্রহণ না করায় বছরের পর বছর লোকজনদেরকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
এলাকাবাসীর দাবী জনপ্রতিনিধিরা এ রাস্তার প্রকল্প গ্রহণ ও মাটি ভরাট করে তেরাকুড়ির পাঁকা সড়কের সাথে সংযোগের জোরালো দাবী জানিয়েছেন।