লকডাউন শেষে নগরীতে বিয়ে সাদির ধুম

11

স্টাফ রিপোর্টার :
নগরীতে লকডাউনে শেষে বিয়ে সাদির ধম পড়েছে। করোনাভাইরাস আসার পর থেকে নগরীর বড় বড় কমিনিটি হলে বিয়েসাদি খুব কমই ছিল। বিধিনিষেধের কারণে বিয়ের আয়োজন নিয়ে অনেকটা বিপাকে পড়তে হয় আয়োজক পরিবারের। এবার কয়েকদিন টানা লকডাউন শেষে নগরীতে শুরু হয়েছে বিয়েসাদির আয়োজন।
সিলেটসহ সারাদেশে গেল ১০ আগস্ট লকডাউন শেষ হয়। ১১ আগস্ট থেকে সিলেটের বিভিন্ন রেস্টুরেন্ট ও পার্টি হলে শুরু হয় বিয়েসাদি। সরকারের ঘোষনা অনুযায়ী আগামী ১৯ আগস্ট থেকে দেশের কমিউনিটি সেন্টার খুলে দেওয়া হবে। এজন্য সিলেটে এখনো ছোট-ছোট হলে অনুষ্টান হচ্ছে বিয়ের।
গতকাল শুক্রবার নগরীর প্রায় সকল ছোট ও মাঝারি হলে বিয়ের অনুষ্টান হতে দেখা যায়। করোনার মাঝে এসব বিয়ের অনুষ্ঠানে অতিথিও কম দেখা যায়নি। উপস্থিতিদের মধ্যে মাস্ক কিংবা সামাজিক দূরত্বের কোন বালাই ছিল না।
জিন্দাবাজারের আল-হামরা শপিং সিটির বাফেট প্যারাডাইজের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম সরকার বলেন, প্রায় দেড় বছর থেকে করোনাভাইরাসের কারণে বারবার লকডাউন ছিল দেশে। এতে করে হলে তেমন কোন বিয়েসাদি ছিল না। অনেক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে। তবে, এবার লকডাউন শিথিল হওয়ার পর থেকে হলে বিয়ের চাপ বাড়বে।