সিলেট-ঢাকা রুটে আজ থেকে চালু হচ্ছে অভ্যন্তরীণ ফ্লাইট

3

স্টাফ রিপোর্টার :
ঢাকা-সিলেট রুটসহ অভ্যন্তরীণ সব ফ্লাইট চালুর সুযোগ দিয়ে চলমান বিধিনিষেধের মেয়াদ ১০ আগস্ট পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। গতকাল বৃহস্পতিবার মন্ত্রী পরিষদ বিভাগ থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়।
প্রজ্ঞাপনে বলা হয়ে, বৃহস্পতিবার রাত ১২টা থেকে ১০ আগষ্ট ২০২১ রাত ১২টা পর্যন্ত এ বিধিনিষেধের সময়সীমা বাড়ানো হলো। শিল্প, কল-কারখানা বিধিনিষেধের আওতা বহির্ভূত থাকবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলবে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট।
এদিকে, প্রজ্ঞাপন জারি করার পর ইউএস-বাংলা’র এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৬ আগষ্ট থেকে সকল ধরনের স্বাস্থ্য বিধি মেনে সরকারের নির্দেশনা অনুযায়ী ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ সকল রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। ঢাকা থেকে পরিচালিত রুট গুলোর মধ্যে রয়েছে চট্টগ্রাম, কক্সবাজার, সৈয়দপুর, যশোর, সিলেট, বরিশাল ও রাজশাহীতে ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ রুটে ৭২ আসন বিশিষ্ট ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করবে। ইউএস-বাংলার বিমান বহরে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৭টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট ১৪টি এয়ারক্রাফট রয়েছে। অভ্যন্তরীণ রুট ছাড়াও ইউএস-বাংলা এয়ারলাইন্সের আন্তর্জাতিক রুট রয়েছে- কলকাতা, চেন্নাই, দুবাই, মাস্কাট, দোহা, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক ও গুয়াংজু। অভ্যন্তরীণ রুটের টিকেট রিজার্ভেশনের জন্য যোগাযোগ করুন-০১৭৭৭৭৭৭৮০০-৬ অথবা ১৩৬০৫।