কাজিটুলায় নাজিম হত্যার ঘটনায় ফের শাহনিয়া ও আকবরের রিমান্ড মঞ্জুর

4

স্টাফ রিপোর্টার :
নগরীর কাজিটুলায় রাবিদ আহমদ নাজিম (২৭) হত্যা মামলায় গ্রেফতারকৃত শাহনিয়া ও তার ভাই আকবরের আবারও ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। গত বুধবার সিলেট মুখ্য মহানগর আদালতে পুলিশ ফের রিমান্ডের আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে সিলেট মুখ্য মহানগর আদালতের বিচারক তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে গতকাল পর্যন্ত তাদেরকে রিমান্ডে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ শুরু করেনি পুলিশ।
এর আগে গত ১০ জুন শাহনিয়া ও তার ভাই আকবরকে ৩ দিনের রিমান্ডে নেয় পুলিশ। প্রথম দফায় তাদের ৩ দিনের রিমান্ডে নিলেও এখন পর্যন্ত নাজিম হত্যার ঘটনায় পুলিশকে তারা কোন তথ্য দেননি। পুলিশের জিজ্ঞাসাবাদে তারা কিছুই জানেন না বলে জানান। পরে গত বুধবার আলোচিত এ মামলায় পুনরায় জিজ্ঞাসাবাদ করতে শাহনিয়া ও আকবরকে ৭ দিনের আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা। পরে শুনানী শেষে সিলেট মুখ্য মহানগর আদালতের বিচারক তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদ। তিনি জানান, প্রথম দফার রিমান্ডে শাহনিয়া ও আকবর কোন তথ্য দেননি। তাই পূনরায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আবেদন করা হয়। এর প্রেক্ষিতেই আদালত তাদের ফের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তিনি বলেন, বুধবার রিমান্ড মঞ্জুর হয়েছে। এখনও তাদেরকে রিমান্ডে নেওয়া হয়নি। তিনি বলেন,আজকে হয়ত: তাদের রিমান্ডে নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।
উল্লেখ্য, গত ৭ জুন সিলেট নগরের কাজীটুলা এলাকার যুবক রাবিদ আহমদ নাজিম (২৭) রহস্যজনকভাবে মারা যান। ঐদিন সকালে ওই এলাকার একটি ভবনের নিচ থেকে তাকে আহত অবস্থায় উদ্ধারের কথা জানানো হয়। দুপুরে তিনি হাসপাতালে মারা যান। এ ঘটনায় হত্যা মামলা দায়ের করে নাজিমের পরিবার। এরপর নাজিমের সাথে কাজীটুলা উঁচা সড়কের একটি ফ্ল্যাটে একসাথে থাকা খালাতো ভাই-বোন পরিচয়দানকারী ৩জনকে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে শাহনিয়া বেগম ও তার ভাই আকবরকে রিমান্ডে নেয় পুলিশ। এদিকে পাঁচতলা থেকে পড়ে মারা গেছেন বলে তার ফ্ল্যাটের লোকজন দাবি করলেও পরিবার বলছে এটা হত্যাকান্ড। এছাড়া মৃত্যুর পর নাজিমের থাকার কক্ষ থেকে নানা রকমের মাদকদ্রব্য ও সেবনের সরঞ্জামাদি উদ্ধার করেছে পুলিশ।