নগরীতে ৫টি প্রতিষ্ঠান ও ১৩ ব্যক্তিকে অর্ধ লক্ষ টাকা জরিমানা

6

স্টাফ রিপোর্টার :
নগরীতে নানা অনিয়মে ৫ ব্যবসা-প্রতিষ্ঠান ও স্বাস্থ্যবিধি অমান্য করায় ১৩ ব্যক্তিকে প্রায় অর্ধ লক্ষ টাকা (৪৬ হাজার) জরিমানা করেছে র‌্যাব-৯ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সিলেটে ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমান আদালত।
জানা গেছে, গত মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা থেকে আড়াইটা পর্যন্ত র‌্যাব-৯ সিলেট ক্যাম্প ও ভোক্তা অধিকার সংরক্ষন অধিদফতর সিলেট পরিচালিম ভ্রাম্যমান আদালত নানা অনিয়মের প্রমাণ পাওয়ায় ৫টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা আদায় আদায় করা হয়।
র‌্যাবের গণমাধ্যম কর্মকর্তা এএসপি ওবাইন বিষয়টি নিশ্চিত করে জানান, কোতোয়ালী থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সাকিয়া রেস্টুরেন্টকে ৩ হাজার টাকা, শাহীন স্টোরকে ৮ হাজার টাকা, মায়ের দোয়া খিচুরি হাউসকে ৩ হাজার টাকা, আলা ড্রাগ হাউজকে ২ হাজার টাকা ও আয়েশা কর্ণারকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।
এদিকে, সিলেটে স্বাস্থ্যবিধি অমান্য করায় ১৩ জনকে সাড়ে ২৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। গত মঙ্গলবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর পৌণে ২টা পর্যন্ত র‌্যাব-৯ ও জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত এই জরিমানা আদায় করে। জানা গেছে, করোনাকালীন স্বাস্থ্যবিধি অমান্য করায় সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মেজবাহ উদ্দিন র‌্যাব-৯ সদস্যদের নিয়ে দক্ষিণ সুরমার বিভিন্ন এলাকা ১৩ জনকে সাড়ে ২৭ হাজার টাকা জরিমানা করেন। তারা হলেন আব্দুস সালাম ৩ হাজার, মো. জীবন মিয়া ১ হাজার ৫শ’, লিটন আহমদ ২ হাজার ৫শ’, সাদেক মিয়া ২ হাজার, সাদেক হোসেন ৫ হাজার, সাইফুল ইসলাম ১ হাজার, আব্দুল হালিম ৫শ’, রফিকুল ইসলাম ৪ হাজার, মাসুদ আহমদ ২ হাজার ও খালেদ আহমদ ১ হাজার ৫শ’ টাকা। র‌্যাব-৯ এর গণমাধ্যম কর্মকর্তা এএসপি ওবাইন এসব তথ্য নিশ্চিত করে জানান, করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।