সিলেটে পৃথক দুর্ঘটনায় তিন শিশুসহ পাঁচ জনের লাশ উদ্ধার

3

স্টাফ রিপোর্টার
সিলেটের বিভিন্ন স্থান থেকে বিভিন্ন দুর্ঘটনায় নিহত হওয়া ৫ জনের লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার ও গত রবিবার বিভিন্ন সময়ে এ লাশগুলো উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া লাশের মধ্যে ৩ জন শিশু, একজন দিনমজুর ও একজন অজ্ঞাতনামা ব্যক্তি রয়েছেন।
গোলাপগঞ্জ: সিলেটের গোলাপগঞ্জে খাল থেকে ৭ বছরের এক শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। মোছা. আরিফা বেগম (৭) নামের ওই শিশুর লাশ ৯ এপ্রিল রবিবার সন্ধ্যায় গোলাপগঞ্জ উপজেলার কালী কৃষ্ণপুর গ্রাম সংলগ্ন খাল থেকে উদ্ধার করা হয়। আরিফা কালী কৃষ্ণপুর গ্রামের আব্দুর রবের মেয়ে।
সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া (ফোকাল পয়েন্ট) কর্মকর্তা শ্যামল বণিক জানান- রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে পাড়ার মসজিদে আরবি পড়া শেষ করে বাসায় আসে এবং এবং বিকেল ৩টায় ফের মসজিদে আরবি পড়তে যাবে বলে ঘর থেকে বের হয় আরিফা। কিন্তু পড়া শেষেও সে বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন বিভিন্ন স্থানের খোঁজাখুঁজির এক পর্যায়ের গ্রামের পার্শ্ববর্তী খালে দুইটি নৌকার নিচে মৃত অবস্থায় আরিফাকে পাওয়া যায়। এটি একটি দুর্ঘটনা বলে জানান শ্যামল বণিক।
কুলাউড়া: মৌলভীবাজারের কুলাউড়ায় বেপরোয়া টমটম গাড়ির ধাক্কায় সোহান আহমদ (৭) নামে এক শিশু নিহত হয়েছে। ৯ এপ্রিল রবিবার সন্ধ্যায় উপজেলার মনসুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সোহান ওই এলাকার আব্দুল জলিলের ছেলে।
স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, সন্ধ্যা ৬টার দিকে কুলাউড়া শহর থেকে একটি যাত্রীবাহী টমটম কাদিপুরের উদ্দেশ্যে যাচ্ছিলো। টমটমটি মনসুর এলাকায় পৌঁছামাত্র সড়কের পাশে দাঁড়িয়ে থাকা শিশু সোহানকে ধাক্কা দেয়। পরে টমটম চালকসহ স্থানীয়রা দ্রæত শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক বলেন, ঘাতক টমটম ও চালক থানা হেফাজতে রয়েছে।
দিরাই: সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউনিয়নে ৩ দিন আগে নিখোঁজ হওয়ায় শিশু আমীর হামজা (৫) এর অর্ধগলিত লাশ হাওরের একটি ডোবা থেকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার ১০ এপ্রিল সকাল ১১ টার দিকে ঐ শিশুর লাশ উদ্ধার করা হয়। নিহত হামজা উপজেলার নতুন জগদল গ্রামের আনোয়ার হোসেনের ছেলে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে স্থানীয় ইউপি চেয়ারম্যান হুমায়ুন রশীদ বলেন, নতুন জগদল গ্রামের আনোয়ার হোসেনের শিশু সন্তান ৩ দিন আগে বাড়ি থেকে নিখোঁজ হয়। অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। বিষয়টি থানায় অবগত করা হয়েছিল। গতকাল সকালে আনোয়ার মিয়ার বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে হাওরের একটি ডোবায় শিশুর লাশ ভেসে থাকতে দেখেন স্থানীয়রা। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে শিশুর অর্ধগলিত লাশ উদ্ধার করে।
দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোক্তাদির হোসেন বলেন, রবিবার একটি শিশু নিখোঁজ হওয়ার বিষয়ে মৌখিকভাবে অবগত হই। গতকাল সকালে হাওরের ডোবায় একটি শিশুর লাশ ভেসে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দিলে কাদামাখা অবস্থায় শিশুটি লাশ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে বুঝা যাচ্ছে না এটি হত্যা না দুর্ঘটনা। লাশ ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। শিশুর পরিবার ও স্বজনরা এটি পরিকল্পিত হত্যাকাÐ বলে দাবি করেছেন। মৃত্যুর কারণ উদঘাটনে প্রশাসনের সহযোগিতা চেয়েছেন তারা।
হবিগঞ্জ: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে অজ্ঞাতনামা এক ব্যক্তির (৫০) এর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সোমবার সকালে শায়েস্তাগঞ্জ উপজেলার বিরামচর এলাকার সিলেট-ঢাকা মহাসড়কের পাশের একটি পরিত্যক্ত ঘর থেকে তার লাশ উদ্ধার করা হয়।
এ বিষয়ে শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাজমুল হক কামাল জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করেছে পুলিশ। তবে ওই ব্যক্তির পরিচয় এখনও শনাক্ত করা যায়নি। ময়না তদন্তের জন্য লাশ হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। প্রাথমিক তদন্তে আত্মহত্যার আলামত পাওয়া গেছে।
সুনামগঞ্জ মধ্যনগর: সুনামগঞ্জের মধ্যনগরে স্ত্রীর সঙ্গে অভিমান করে বিষপানে আত্মহত্যা করেছেন এক দিনমজুর। ৯ এপ্রিল রবিবার দুপুর ১টার দিকে উপজেলার বংশীকুন্ডা উত্তর ইউনিয়নের লক্ষীপুর গ্রামে এ ঘটনা ঘটে। ওই দিনমজুরের নাম মো. সুরুজ আলী (৪৫)। তিনি একই গ্রামের ইমান আলীর ছেলে। মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল হক বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয় সূত্রে জানা যায়, সুরুজ আলী ও তার স্ত্রীর মধ্যে দীর্ঘদিন ধরে মনোমালিন্য ও পারিবারিক কলহ লেগেই থাকতো। এরই জেরে রবিবার দুপুরে অভিমান করে কীটনাশক জাতীয় বিষপান করে মো. সুরুজ আলী আত্মহত্যা করেন। পরে স্থানীয়রা মধ্যনগর থানা পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে। ওসি মো. জাহিদুল হক জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।