দক্ষিণ সুরমায় প্রতিপক্ষের হামলায় কৃষক আহত

34

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমায় জায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় এক কৃষক গুরুতর আহত হয়েছেন। গতকাল সোমবার দুপুর ১টার দিকে সিলাম ইউনিয়নের গাজীরপাড়ায় এ হামলার ঘটনা ঘটে। আহতকে পুলিশ উদ্ধার করে স্থানীয় লোকজন দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন।
আহত কৃষকের নাম, মো: আব্দুল্লাহ মিয়া (৬৫)। তিনি মোগলাবাজার থানার সিলাম এলাকার গাজীরপাড়ার মৃত আব্দুর রশিদের পুত্র।
আহত আব্দুল্লাহর ছেলে জুবায়ের বিন আব্দুল্লাহ বলেন, মো: আব্দুল্লাহ মিয়া ও একই এলাকার মর্তুজ আলী ও মাহমুদ আলীর গংদের সাথে জায়গা সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। এ নিয়েও আদালতে মামলা-মোকদ্দমা রয়েছে। গতকাল সোমবার বেলা ১১ টার দিকে দু’পক্ষের বিরোধকৃত জায়গাটি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন মোগলাবাজার থানার সহকারী পুলিশ কমিশনার মো: শাহজাহান ভূঁঞাসহ একদল পুলিশ। তিনি পরিদর্শন শেষে আসার পর প্রতিপক্ষ একই গ্রামের মো: মকবুল আলীর পুত্র মর্তুজ আলী (২৬) তার ভাই মাহমুদ আলী (২৩), নুর মিয়ার পুত্র মনজিল মিয়া (৩৫) ও মৃত হেলাল মিয়ার পুত্র মুক্তাদির মিয়া (২০) দেশী অস্ত্র-সস্ত্রে সঞ্জিত হয়ে মো: আব্দুল্লাহ মিয়ার বাড়িতে অতর্কিত হামলা চালায়। এ সময় হামলাকারীরা তার ঘরে প্রবেশ করে ভাংচুর চালায় ও ঘরে কেউ না থাকার সুযোগে মো: আব্দুল্লাহ মিয়াকে ব্যাপক মারপিট করে গুরুতর আহত করে পালিয়ে যায়। তিনি বলেন, খবর পেয়ে মোগলাবাজার থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে ও আহত মো: আব্দুল্লাহ মিয়াকে উদ্ধার করে স্থানীয় লোকজন তাকে দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তার অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। তিনি আরো বলেন, এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
পরিদর্শন শেষে ঘটনাস্থল থেকে আসার পর এ ধরনের হামলার ঘটনা সম্পর্কে মোগলাবাজার থানার সহকারী পুলিশ কমিশনার মো: শাহজাহান ভূঁঞার সাথে যোগযোগ করা হলে তিনি বলেন, খবর পেয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। তদন্ত সাপেক্ষে দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।