তীব্র গরমের পর অবশেষে স্বস্তির বৃষ্টি

7

স্টাফ রিপোর্টার :
শনি থেকে বুধ-সপ্তাহের পুরো ৫ দিনই সিলেটবাসী অসহ্য গরমের যন্ত্রণায় ভুগেছেন। প্রতিদিন তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ২ ডিগ্রি থেকে ৩৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াসে। তাপমাত্রা আর টানা অসহনীর গরমে যখন ওষ্ঠাগত প্রাণ, তখন স্বস্তি হয়ে নেমেছে বৃষ্টি।
গতকাল বুধবার সন্ধ্যার ঠিক পূর্বে সিলেটে এক পশলা বৃষ্টি হয়। এতে জনজীবনে কিছুটা স্বস্থি নেমেছে। এর আগে টানা কয়েকদিনের ভ্যাপসা গরমে নগরবাসীর মধ্যে হাপিত্যশ দেখা দিয়েছিলো। এই অস্বস্তিকর অবস্থা কিছুটা কাটিয়েছে বিকেলের বৃষ্টি। প্রায় আদঘন্টা এই বৃষ্টি স্থায়ী ছিলো। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, রাতে আরও বৃষ্টি হতে পারে।
এরআগে গত ২৪ মে সিলেটে ২০ বছরের রেকর্ডভঙ্গা তাপমাত্রা ছিলো। ওইদিন সিলেটের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮.৩ ডিগ্রি সেলসিয়াস। এরআগে ২৩ মে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৮ ডিগ্রি সেলসিয়াস।
আবহাওয়া অধিদপ্তর সিলেট কার্যালয়ের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড়ের কারণে এই গরমের উৎপত্তি। ঘূর্ণিঝড়ের আয়াশ ইতোমধ্যে উপকূলে আঘাত এনেছে। ঘূর্ণিঝড়ের কারণে সিলেটেও বৃধবার রাতে ও বৃহস্পতিবার বৃষ্টি হতে পারে। এতে তাপমাত্রা কিছুটা কমবে।