বকেয়া বেতনের দাবিতে তারাপুর বাগনের চা-শ্রমিকদের ধর্মঘট ও মানববন্ধন

9
বকেয়া বেতন পরিশোধ না করায় তারাপুর চা বাগানের শ্রমিকরা তারাপুর চা বাগানে ও জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে অবস্থান কর্মসূচি পালন করে।

বকেয়া বেতন পরিশোধ না করায় তারাপুর চা-বাগানের শ্রমিকরা বৃহস্পতিবার (২০মে) তারাপুর চা-বাগানে ধর্মঘট ও জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে অবস্থান কর্মসূচি পালন করেছেন।
বৃহস্পতিবার দুপুরে তারাপুর চা-বাগানের শ্রমিকরা মিছিল সহকারে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে এসে অবস্থান কর্মসূচি পালন করেন।
মানববন্ধননে চা-শ্রমিক নেতারা বলেন, তারাপুর চা-বাগানের মালিকা সংক্রান্ত নানা জটিলতা ও মামলা মোকদ্দমা থাকা বাগান কর্তৃপক্ষ ঘন ঘন মালিকানা পরিবর্তন ঘটিয়েছেন। বর্তমানে যারা বাগান পরিচালনা করছেন তারা ঠিকমতো বেতন-ভাতা পরিশোধ করছেন না। শ্রমিকরা অভিযোগ করেন প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ দেওয়া প্রণোদনার ১ হজারা টাকা চা-শ্রমিকরা পাওয়ার ফলে গত ১ সপ্তাহের বেতনের টাকা আটকে দিয়েছেন তারাপুর চা-বাগান কর্তৃপক্ষ। তারা বলেন আমাদের ঘামের টাকা যদি না পাই আমারা না খেয়ে মরতে হবে। তাই অবস্থান কর্মসূচি থেকে তারা আগামী রবিবার জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করব। আমার আমরা ন্যায্য পাওয়া চাই।
তারাপুর চা-বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি চৈতন মোদীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুনীল মোদীর সঞ্চলনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন ভেলীর সভাপতি রাজু গোয়ালা।
এ সময় আরো উপস্থিত ছিলেন, পঞ্চায়েত কমিটির সহসভাপতি মমতা রায়, লক্ষ্মী মোদী, গীতা রায়, বাসন্তী তাতী, তারাপুর চা-বাগান দূর্গা মন্দিরের পূজা কমিটির সভাপতি সমর রায়, পঞ্চায়েত কমিটির সদস্য রাখাল ঘড়, রঞ্জন মোদী, তারাপুর চা-বাগান মেনেজমেন্ট কমিটির সদস্য সঙ্গীত রায়, জগন্নাথ রায়, সুরুজ মিয়া অভি আহমদ, শৈলেন রায়, খোকন উড়াং, হারুন মিয়া, নিমুল মিয়া, সজল রায়, আলম মিয়া, সলু মিয়া প্রমুখ। বিজ্ঞপ্তি