শাল্লায় হামলা ও ভাংচুরের ঘটনায় আরো ৬ জন গ্রেফতার

8

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে হামলা ও লুটপাটের মামলায় আরও ছয়জনকে গ্রেফতার করেছে গায়েন্দা পুলিশ (ডিবি)। এ নিয়ে ৪৪ জন গ্রেফতার হলো।
বৃহস্পতিবার (২০ মে) গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে ভোরে নিজ নিজ বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন উপজেলার কাশিপুর গ্রামের এমদাদুল হকের ছেলে এখলাছুর রহমান রিপন (৩২), আব্দুর রাজ্জাকের ছেলে জয়নুল মিয়া (৩৮), মধু মিয়ার ছেলে বীর আলম বিকরুল (৪৫), দিরাই উপজেলার চন্দ্রপুর গ্রামের আব্দুল মনাফের ছেলে মো. মতিউর রহমান মুন্সি (৬০), নাচনি গ্রামের আব্দুল বারিকের ছেলে শাহীন মিয়া (২৩) ও ফয়জুল ইসলামের ছেলে রাকিব হোসেন (২২)।
জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার বলেন, এখলাছুর রহমান রিপন নোয়াগাঁওয়ে হামলায় নেতৃত্বদানকারীদের একজন। হামলার একদিন আগে থেকে সক্রিয় ছিলেন।
সুনামগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক সেলিম নেওয়াজ বলেন, ছয় আসামিকে দুপুরে সুনামগঞ্জ জেলা জজ আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য স্থাপনের বিরোধিতা করে হেফাজতের নেতা মামুনুল হকের অনুসারীরা গত ১৭ মার্চ নোয়াগাঁও গ্রামের ৮৮ বাড়িতে হামলা ও লুটপাট চালায়। এ ঘটনায় মামলা করে এলাকাবাসী।