লকডাউনের ১০ম দিনে নগরীর রাস্তা-ঘাট ফাঁকা

3

স্টাফ রিপোর্টার :
লকডাউনের কারণে সিলেটে গত এক সপ্তাহ পুলিশের কড়াকড়ি থাকলেও ১০ম দিনে গতকাল শুক্রবার সড়কগুলো একেবারেই ফাঁকা ছিল। সেই সাথে সড়কে রাখা পুলিশের চেকপোস্টের বাঁশ থাকলেও নেই পুলিশ। বিচ্ছিন্নভাবে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চলছে সিএনজি অটোরিক্সা ও রিক্সা।
গতকাল শুক্রবার সকাল থেকে নগরীর রাস্তায় অন্য দিনের তুলনায় সিএনজি অটোরিক্সা, মোটর সাইকেল, প্রাইভেট গাড়ি ও রিকশা একেবারে নেই বললেই চলে। কালিঘাট, বন্দরবাজার, চৌহাট্টা, মদিনা মার্কেট ও আম্বরখানা এলাকাসহ বেশ কিছু এলাকা দেখা গেছে পুরোটাই ফাঁকা। তবে নগরীতে টহল পুলিশ টহল দিতে দেখা গেছে। এছাড়া নগরীর অলি গলিতে ভাসমান পণ্য বিক্রেতাদের তৎপরতা নেই বললেই চলে। সেই সাথে নগরীর গুরুত্বপূর্ণস্থানে হকারদের দেখা গেছে। লকডাউনের ১০ম দিনে মহানগরের সবকটি কাঁচাবাজার, মুদির দোকান ও ওষুধের দোকান খোলা থাকলেও বিপণীবিতান, মার্কেটসহ সকল ফ্যাশন হাউজ বন্ধ রয়েছে।
মহানগর পুলিশের উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের বলেন, মানুষকে করোনার ব্যাপারে অবশ্যই সচেতন হতে হবে। পুলিশ তার নির্দিষ্ট ছক অনুসারে কাজ করে যাচ্ছে। থানা পুলিশের পাশপাশি ট্রাফিক পুলিশ মাঠে নিরলস ভাবে মামলা, আটক ও জরিমানা করে যাচ্ছে। সাথে করোনা সংক্রমণ থেকে বাঁচতে হলে সরকারের নির্দেশনা মেনে চলতে হবে। নগরীতে টহল পুলিশের কার্যক্রম চলছে।