কোম্পানীগঞ্জে হরতালের সমর্থনে হেফাজতের মিছিল-সমাবেশ

8

কোম্পানীগঞ্জ থেকে সংবাদদাতা :
হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচি অনুযায়ী কোম্পানীগঞ্জ উপজেলায় শান্তিপূর্ণ হরতাল পালিত হয়েছে। রবিবার (২৮ মার্চ) সকাল থেকে হরতাল সমর্থনে বিভিন্ন জায়গায় মিছিল-সমাবেশ ও দোয়া অনুষ্ঠিত হয়। এদিন সকাল থেকে সড়কে গাড়ি চলাচল ছিল খুবই কম। যাত্রীবাহী বাস ও সিলেটগামী সিএনজি অটোরিক্সা ছিল বন্ধ। তবে রাস্তায় কিছু কিছু ট্রাক ও স্থানীয় পর্যানে সিএনজি অটোরিকশা চলাচল করতে দেখা যায়।
সকালে উপজেলার বর্ণি ও খাগাইলে রাস্তা অবরোধ করে টায়ার জালিয়ে বিক্ষোভ মিছিল করে হরতাল সমর্থন কারীরা।
যোহরের নামাজের পর উপজেলার টুকের বাজার থেকে হরতাল সমর্থনে বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। এতে প্রায় পাঁচ হাজার লোকের সমাগম ঘটে। মিছিলটি টুকের বাজার থেকে বঙ্গবন্ধু মহাসড়ক হয়ে থানা বাজার পয়েন্টে এসে সংক্ষিপ্ত সমাবেশ ও দোয়ার মাধ্যমে শেষ হয়। এ সময় প্রায় ২ ঘন্টা রাস্তায় গাড়ি চলাচল বন্ধ থাকে।
হরতাল সমর্থনে বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে সভাপতিত্ব করেন টুকের বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওঃ ইয়াহইয়া বিন উসমান সরাইলী।
বটেরতল মাদরাসার মুহতামীম মাওঃ শফিকুল হক ও জামিয়া রাহমানিয়া মাদরাসার শিক্ষক মাওঃ আহমদ ইয়াকুবের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামিয়া রাহমানিয়া মাদরাসার প্রিন্সিপাল মুফতি হাসান আল-হেলাল।
বক্তব্য রাখেন মাওঃ রুহুল আমীন সিরাজী, মাঝেরগাও, মাওঃ মুফতি আব্দুল কুদ্দুস মুহতামিম টুকেরগাও আঞ্জব কোম্পানি মাদরাসা, মাওঃ আজমত উল্লাহ মুহতামিম দারুল আরক্বাম মাদরাসা টুকেরগাঁও, মাওঃ মুসতাক্ব আহমদ শিক্ষা সচীব পড়ুয়া মাদরাসা, মাওঃ জুনাইদ আহমদ শিক্ষাসচিব জামিয়া রাহমানিয়া মাদরাসা কোম্পানীগঞ্জ, মাওঃ আমিনুল ইসলাম মুহতামীম শিলেরভাঙ্গা মাদরাসা, মাওঃ হোসাইন আহমদ মুহতামিম আয়শা সিদ্দীকা মহিলা মাদরাসা কোম্পানীগঞ্জ, মাওঃ ডা. হবীবুর রহমান, মাওঃ হোসাইন আহমদ, ইসলামী যুব আন্দোলন কোম্পানীগঞ্জের সভাপতি আল-আমীন, যুব আন্দোলন নেতা জনাব মুহিউদ্দীন আল-মামুন, মাওঃ নূর মোহাম্মদ, মাওঃ আফতাব উদ্দিন, মাওঃ আব্দুল কাদির প্রমুখ।