বাঁধে গিয়ে হাওর বাঁচাও আন্দোলনের ক্ষোভ

14

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
হাওর বাঁচাও আন্দোলন তাহিরপুর উপজেলা কমিটির উদ্যোগে মঙ্গলবার মাটিয়ান হাওরের আলমখালি বাঁধ ও বড়দল মিশিন বাড়ি বাঁধ পরিদর্শন করা হয়। পরিদর্শণকালে বাঁধের নিম্নমানের কাজ দেখে ক্ষোভ প্রকাশ করেন নেতৃবৃন্দ।
তারা জানান, বাঁধ দুটিতে হিয়ে দেখা যায় এখনও বাঁধের কাজ শেষ হয়নি। বাঁশের আড়ে মাটির বস্তার পরিবর্তে মাটির বড়বড় চাকা দেওয়া হয়েছে যা বৃষ্টি তলেই বাঁধটিকে ঝুঁকির মুখে ফেলে দেবে। বাঁধে কোন দুরমুজ করা হয়নি। বড়বড়া চাকাগুলো কুদাল দিয়ে কেটে সমান করা হচ্ছে। যে ভাবে বাঁশের আড় দেওয়া হয়েছে সেটা ঠিক হয়নি। আমরা আশা করবো পাউবোর ইঞ্জিনিয়ার নিজে এসে তার গুণগতমান পরীক্ষা করবেন। তারা দাবি জানান এখন পর্যন্ত যেসব বাঁধের কাজ শেষ হয়নি তাদের যেন কোন বিল দেওয়া না হয়। যে বাঁধের কাজ শেষ হয়েছে তার গুণগত মান পরীক্ষা করে দ্রুত বিল প্রদানের দাবি জানান।
পরিদর্শন দলে ছিলেন, হাওর বাঁচাও আন্দোলন তাহিরপুর উপজেলা কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক সাইদুল কিবরিয়া, যুগ্ম আহবায়ক মুসায়েল আহমদ, যুগ্ম আহবায়ক তুজাম্মিল হক নাছরুম সদস্য সচিব হুসাইন শরীফ বিপ্লব, সদস্য একরাম হুসেন, আজহারুল, মিজানুর রহমান, নুর মিয়া প্রমুখ।