গাঁজা, পাতারবিড়ি ও দেশীয় তৈরী বাংলা মদসহ গ্রেফতার ৫

11

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা, ওসমানীনগর ও সুনামগঞ্জ থেকে ভারতীয় পাতারবিড়ি, গাঁজা ও দেশীয় তৈরী বাংলা মদ ও মহিলা মাদক ব্যবসায়ীসহ ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-পুলিশ। গত শনিবার ও রবিবার পৃথক পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, সুনামগঞ্জ সদর থানার হোসেনপুর গ্রামের মৃত আকবর আলী পুত্র আব্দুল বাছির (৪২), ওসমানীনগর থানার ইব্রাহিমপুর গ্রামের ইরশাদ আহমেদের পুত্র সুফিয়ান আহমেদ নেপুর (৩৮), দক্ষিণ সুরমা থানার ভার্থখলা সুইপার পট্টির বাসিন্ধা মৃত আব্দুল জলিলের কন্যা নাজমা বেগম নাজু (৩৫) ও দক্ষিণ সুরমার পুরাতন রেলষ্টেশন রোড এর বাসিন্দা কানাই রবিদাসের স্ত্রী মিনা রাণী দাস (৩৬) ও মৃত বিদেশী রবিদাসের পুত্র সোনাই রবিদাস (৩৫)।
র‌্যাব জানায়, গতকাল রবিবার সকাল পৌনে ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯,সিপিসি-৩ (সুনামগঞ্জ ক্যাম্প) এর একটি আভিযানিক দল এএসপি মোঃ আব্দুল্লাহ এর নেতৃত্বে সুনামগঞ্জ জেলার সদর থানার গৌরারং ইউপির ইনাতনগর গ্রামস্থ মাহমুদ আলী এর বাড়িতে অভিযান পরিচালনা করে ৬২ হাজার পিছ ভারতীয় পাতার বিড়ি উদ্ধার ও জব্দসহ মাদক ব্যবসায়ী আব্দুল বাছিরকে গ্রেফতার করে।
এদিকে রবিবার সকাল পৌনে ১০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯,(সদর কোম্পানী) এর কমান্ডিং অফিসার লেঃ কর্ণেল আবু মুসা মোঃ শরীফুল ইসলাম এর নেতৃতে, মেজর শওকাতুল মোনায়েম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সামিউল আলম ,এএসপি আফসান-আল-আলম এর সহযোগীতায় একটি আভিযানিক দল সিলেট জেলার ওসমানীনগর থানার শাদীপুর ইউনিয়ন ইব্রাহিমপুর এলাকায় অভিযান চালিয়ে ৩০ কেজি গাঁজা ও একটি প্রাইভেট কার উদ্ধার ও জব্দ করে মাদক ব্যবসায়ী সুফিয়ান আহমেদ নেপুরকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের আলামতসহ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।
অপরদিকে গত ২৬ ফেব্রুয়ারী বিকেলে দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ এর দিক নির্দেশনায় এসআই মো: রোকনুজ্জামান চৌধুরী পিপিএম সঙ্গীয় অফিসার ও ফোর্স নিয়ে ভার্থখলা সুইপার কলোনীস্থ মোঃ আবুল হোসেন এর দোকানের দক্ষিণ পাশ থেকে ১৬০ পুরিয়া গাঁজা উদ্ধার করেন এবং নারী মাদক ব্যবসায়ী নাজমা বেগম নাজুকে গ্রেফতার করে। গ্রেফতারের পর নাজমা তাহার সহযোগী পলাতক আসামীদের নাম ঠিকানা প্রকাশ করে। ধৃত আসামী ও পলাতক আসামীদের বিরুদ্ধে দক্ষিণ সুরমা থানার মামলা নং-২৭, তারিখ-২৬/০২/২০২১ ধারা-২০১৮ইং সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে রুজু করে রবিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। গ্রেফতার ও জেলে প্রেরণ করার বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মনিরুল ইসলাম।
এদিকে গত শনিবার রাত ১১টার দিকে দক্ষিণ সুরমা থানাধীন পুরাতন রেলষ্টেশন রোডের ভার্থখলা সাকিনের রবিদাস বাড়ীর কানাই রবিদাসের বাড়ীতে থানার অফিসার ইনচার্জ এর দিক নির্দেশনায় এসআই মো: রোকনুজ্জামান চৌধুরী পিপিএম সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ ঘটনাস্থলে অবৈধ চোলাই মদ বিক্রয় কালে ৬৯ লিটার দেশীয় তৈরী চোলাই মদসহ মিনা রাণী দাস ও সোনাই রবিদাসকে গ্রেফতার করে। আসামীদ্বয়ের বিরুদ্ধে দক্ষিণ সুরমা থানার মামলা নং-২৯, তারিখ-২৭/০২/২০২১ মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে রুজু করা হয়। দক্ষিণ সুরমা থানার অফিসার ইনচার্জ মো: মনিরুল ইসলাম আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। অপরাধীদের কোন ছাড় নেই।