লালবাজার আবাসিক হোটেলের পাশে পল্লী চিকিৎসক খুন,আটক ৪

25
উদ্ধার হওয়া পল্লী চিকিৎসকের লাশ। ছবি- মামুন হোসেন

স্টাফ রিপোর্টার :
নগরীর লালবাজারে আবাসিক হোটেলের পাশে ছুরিকাঘাতে এক পল্লী চিকিৎসককে খুন করা হয়েছেন। গতকাল সোমবার দুপুরের দিকে লালবাজারস্থ হোটল মোহাম্মদীয়া আবাসিকের পেছন থেকে ওই পল্লী চিকিৎসকের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করেছে পুলিশ। নিহত পল্লী চিকিৎসক রেজাউল করিম হায়াত (৫০)। তিনি কোম্পানীগঞ্জ উপজেলার কালাছাদক এলাকার উত্তর রাজনগর গ্রামের চেরাগ আলীর পুত্র।
তবে পুলিশ এ ঘটনার ক্লু-উদঘাটনের জন্য তাৎক্ষণিকভাবে হোটেল মোহাম্মদীয়া আবাসিকের ম্যানেজার, সহকারী ম্যানেজারসহ ৪ জনকে আটক করেছে। তারা হচ্ছে, হোটেল ম্যানেজার আব্দুর রউফ চৌধুরী (৪৪), সহকারী ম্যানেজার শামীম (২১), হোটেল কর্মচারী দেলোয়ার (২১) ও ফরিদ (২৪)। তাদেরকে কোতোয়ালী থানায় নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
পুলিশ জানায়, খবর পেয়ে তারা ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে সুরতহাল প্রতবিদেন তৈরী করে। এসময় লাশরে সার্বিকতথ্যসহ আশপাশের অবস্থান সর্ম্পকে তথ্য নেয় পুলিশ ব্যুরো অব ইনভস্টেগিশেন (পিবিআিই)। এরপর ময়না তদন্তরে জন্য লাশটি সিলেট ওসমানী মেডিকেল কলেজের হাসপাতালের র্মগে লাশ পাঠায়।
কোতোয়ালী থানার সহকারী পুলিশ কমিশনার সামছু উদ্দিন আহমদ চৌধুরী বলেন, আমরা ঘটনার খবর পেয়ে লাশ উদ্ধার করি। প্রাথমকিভাবে ধারনা করা হচ্ছে কে বা কারা খুন করে লাশটি ফেলে গেছে। লাশের অবস্থা দেখে বুঝা যাচ্ছে একদিন আগে ওই ব্যক্তিকে হত্যা করা হয়েছে। প্রাথমিকভাবে মোহাম্মদীয়া হোটেলের ম্যানেজারসহ ৪ জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
এ ব্যাপারে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম আবু ফরহাদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, লাশের পরিচয় নিশ্চিত হওয়ায় ধারণা করা হচ্ছে ওই ব্যক্তিকে কেউ হত্যা করে লাশ হোটেলের পেছনে ফেলে যায়। পুরো বিষয়টি মাথায় রেখে কাজ করে যাচ্ছে পুলিশ। লাশটি উদ্ধার করার পর ময়না তদন্তরে জন্য সিলেটের ওসমানী হাসপাতালের র্মগে পাঠানো হয়েছে। লাশের মাথার বাম পাশে কানের উপর ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। পিবিআিই ঘটনাস্থলে এসে লাশ শনাক্ত করার জন্য লাশের ফিঙ্গার নেওয়াসহ আনুসাঙ্গিক তথ্য নিয়েছে।
মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্যাহ তাহের বলেন, এ ৪ জনকে আটক নয় থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আটক বা ছেড়ে দেয়ার বিষয়টি পরে জানানো হবে। সোমবার বেলা দেড়টার দিকে জিজ্ঞাসাবাদের জন্য তাদের কোতোয়ালি মডেল থানায় নিয়ে যাওয়া হয় বলে তিনি জানান।