আরও ১৫০ লন্ডনী যাত্রী এক সপ্তাহের কোয়ারেন্টিনে, পূর্বের ২৫ জনের করোনা নেগেটিভ

9

স্টাফ রিপোর্টার :
লন্ডনে করোনা পরিস্থিতি ভয়বহতার মধ্যে দিয়ে সিলেটে আরও ১৫০জন যুক্তরাজ্য প্রবাসী এসেছেন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইটটি সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
বিমানবন্দরে করোনা সার্টিফিকেটসহ আগতদের স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করার পর সরকারি নির্দেশনায় সেনাবাহিনী ও পুলিশের সার্বিক তত্ত্বাবধানে তাদেরকে ৫টি বাসে করে এক সপ্তাহের (৭ দিন) প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়।
বিষয়টি নিশ্চিত করেন মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (গণমাধ্যম) আশরাফ উল্যাহ তাহের। তিনি বলেন, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বিজি-২০২ ফ্লাইটে করে ১৫০ জন সিলেটের বাসিন্দা লন্ডন থেকে আসেন। তাদেরকে এক সপ্তাহের (৭ দিন) প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তিনি জানান, হোটেল ব্রিটেনিয়া ৩৮ জন, হোটেল অনুরাগ- ১৯ জন, হোটেল নূরজাহান ১৬ জন, হোটেল হলিগেট ৩৪ জন, হোটেল হলি সাইড ১২জন, লা রোজে ১৮ জন, স্টার প্যাসিফিক হোটেল ১৩জন।
এদিকে, যুক্তরাজ্য থেকে দেশে আসা সেই ২৫ প্রবাসীর ঢাকার পরীক্ষায়ও করোনা নেগেটিভ এসেছে। এর আগে গত মঙ্গলবার সিলেটে পুনঃপরীক্ষায়ও তাদের করোনা শনাক্তকরণ পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে। এদিকে দ্বিতীয়বারের মতো করোনা শনাক্তকরণ পরীক্ষার ফলাফল নেগেটিভ আসায় তাদেরকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। তারা সকলেই নিজ নিজ বাসায় অবস্থা করছেন। বৃহস্পতিবার এই তথ্য নিশ্চিত করেছে সিলেট সিভিল সার্জন কার্যালয়ের একটি সূত্র।