রশিদপুরে বাস চাপায় ২ মোটর সাইকেল আরোহী নিহত, আহত ১

7

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার রশিদপুর পয়েন্ট এলাকায় হবিগঞ্জ-সিলেট এক্সপ্রেস বাস চাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত ও অপর আরোহী গুরুতর আহত হয়েছেন। গতকাল রবিবার বেলা আড়াইটার দিকে সিলেট-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত মোটরসাইকেল আরোহীরা হচ্ছেন, গোলাপগঞ্জ উপজেলার বাঘা ইউনিয়নের দৌলতপুর গ্রামের কুতুব উদ্দিনের পুত্র তাহের (৩২) ও একই এলাকার বাসিন্দা মাসুম (৩০)। আর আহত দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের বিদিইল গ্রামের আব্দুস সালাম (৩০)। তারা একটি মোটরসাইকেল যোগে বিশ্বনাথ থেকে সিলেট আসছিলেন।
জানা গেছে, রবিবার বেলা ২টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার রশিদপুর বাজারে দক্ষিণ দিক থেকে আসা হবিগঞ্জ-সিলেট এক্সপ্রেসের একটি বাস বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলকে চাপা দেয়। এসময় মোটরসাইকেলের ৩ আরোহীই গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে দ্রুত সিলেট ওসমানী হাপসাতালে নিয়ে আসলে ইমার্জেন্সি বিভাগের কর্তব্যরত ডাক্তার প্রথমে মাসুমকে ও পরে তাহেরকে মৃত ঘোষণা করেন। আহত আব্দুস সালামকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। নিহতদের লাশ ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানান মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারের (মিডিয়া অ্যান্ড কমিউনিটি সার্ভিস) বি.এম আশরাফ উল্যাহ তাহের।
দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন বলেন, সিলেটগামী যাত্রীবাহী বাস হবিগঞ্জ এক্সপ্রেস ঘটনাস্থলে আসামাত্র বিশ্বনাথ থেকে রশিদপুর ঢাকা-সিলেট মহাসড়কে ওঠা মোটরসাইকেল বাসটির সামনে পড়ে যায়। এতে চাপা পড়ে ২ আরোহীর মৃত্যু হয় এবং একজন গুরুতর আহত হন। হতাহতদের উদ্ধার করে লাশ ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে জানিয়ে তিনি বলেন, দুর্ঘটনা কবলিত বাস ও মোটরসাইকেলটি জব্দ করা হয়েছে।