কুচাই থেকে কুখ্যাত বাবুল ডাকাত গ্রেফতার

12

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা থেকে বাবুল বিশ্বাস (৩৫) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে দক্ষিণ সুরমা থানা পুলিশ। বাবুল কুখ্যাত ডাকাত এবং তেতলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ময়নুল ইসলামের বাড়িতে ডাকাতির ঘটনায় সম্পৃক্ত বলে জানিয়েছে পুলিশ। এই ডাকাতির সাথে জড়িত থাকার কথা স্বীকার করে গত শনিবার আদালতে বাবুল জবানবন্দি দিয়েছেন বলেও জানিয়েছে পুলিশ।
মহানগর পুলিশের গণমাধ্যম শাখা জানায়, গত ১৩ ডিসেম্বর তেতলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ময়নুল ইসলামের বাড়িতে দর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় শনিবার ১৯ ডিসেম্বর এক অভিযান পরিচালনা করে দক্ষিণ সুরমা থানা পুলিশ। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই রাজীব কুমার রায়ের নেতৃত্বে পুলিশ মোগলাবাজার থানার কুচাই এলাকা থেকে বাবুল বিশ্বাসকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত বাবুল বিশ্বাস (৩৫) জকিগঞ্জের মৃত ক্ষিতিশ বিশ্বাসের পুত্র। তিনি একাধিক ডাকাতি মামলার আসামী। তার বিরুদ্ধে বর্তমানে ৪টি ডাকাতি মামলা আদালতে বিচারাধীন রয়েছে।
দক্ষিণ সুরমা থানার ওসি আখতার হোসেন জানান, বাবুলকে জকিগঞ্জ থানা পুলিশ ২০১৫ সালে গ্রেফতার করলে তিনি জকিগঞ্জ থানা ভবনের উপর থেকে লাফ দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময়ে তার ডান হাত ও ডান পা ভেঙ্গে যাবার কারণে সে পালাতে পারেনি। সর্বশেষ গত ১৩ ডিসেম্বর তেতলী ইউনিয়নের বলদী গ্রামস্থ সাবেক চেয়ারম্যান ময়নুল ইসলাম এর বাড়ীতে ডাকাতির জন্য হানা দেয়। এ সময় তারা একটি রুপার চেইন, এক জোড়া স্বর্ণের রিং ও ২টি মোবাইল সেট লুন্ঠন করে এবং মোঃ ইছহাক নামে একজনকে আহত করে। ইতোমধ্যে তার সহযোগী ডাকাত শিপন হাজারী গ্রেফতার হয়েছে। অন্যান্য ডাকাতদেরকে গ্রেফতারের জন্য অভিযান চলছে। গ্রেফতারকৃত ডাকাত বাবুল বিশ্বাস তেতলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ময়নুল ইসলামের বাড়ীর ডাকাতির ঘটনা স্বীকার করে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শারমীন সুলতানা নীলার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে জানান তিনি।