জগন্নাথপুরে হাওর রক্ষা বাঁধের কাজ শেষ না হওয়ায় কৃষকদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা

24

জগন্নাথপুর থেকে সংবাদদাতা :
জগন্নাথপুর উপজেলার সববৃহৎ নলুয়ার হাওরসহ অন্যান্য হাওর রক্ষা বেড়ি বাঁধের কাজ এখনো শেষ না হওয়ায় কৃষকদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।
জানা গেছে, কাজের মেয়াদ শেষ হয়ে গেলেও এখনো কাজ শেষ হয়নি। গত প্রায় এক মাস আগে ৭টি পিইসি কমিটি ও ১টি টিকাদারি প্রতিষ্ঠান নলুয়ার হাওর বেড়ি বাঁধে কাজ শুরু করে। গত ২৭ ফেব্র“য়ারি কাজের মেয়াদ শেষ হয়ে গেলেও মাত্র ২০ ভাগ কাজ করা হয়েছে। এখনো বাধের ৮০ ভাগ কাজ বাকি রয়েছে। বাধের কাজ শেষ না হওয়ায় স্থানীয় কৃষকদের মধ্যে ক্ষোভ, উত্তেজনা ও আশঙ্কা বিরাজ করছে।
জগন্নাথপুর উপজেলা হাওর উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক ভূরাখালী গ্রামের বাসিন্দা সিদ্দিকুর রহমান ক্ষোভ প্রকাশ করে জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অবহেরার কারণে এবারো অকাল বন্যায় নলুয়ার হাওর তলিয়ে যেতে পারে। কাজের মেয়াদ শেষ হয়ে গেলেও হাওর রক্ষা বেড়িবাধের যে সব ভাঙন দিয়ে পানি ঢুকে অন্যান্য বছর হাওর তলিয়ে যায়, সে সব ভাঙনে এখনো মাটি কাটার কাজ শুরুই হয়নি। তা হলে কিভাবে হাওর রক্ষা হবে বুঝতে পারছি না। তিনি জরুরী ভিত্তিতে নলুয়ার হাওর রক্ষা বেড়ি বাঁধের কাজ শেষ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। এ বিষয়ে জানতে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী ছাইদ আহমদের সাথে যোগাযোগ করার জন্য বারবার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি। সেই সাথে পাউবোর জগন্নাথপুর উপজেলার দায়িত্বপ্রাপ্ত এসও মোঃ মোসাদ্দেকের সাথে যোগাযোগ করা হলে তিনি কোন তথ্য না দিয়ে ও কোন মন্তব্য না করে কৌশলে এড়িয়ে যান। জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ূন কবির জানান, মেয়াদ বাড়িয়ে দ্রুত হাওর রক্ষা বেড়ি বাঁধের কাজ শেষ করার জন্য আমি পাউবো কর্তৃপক্ষকে অনুরোধ করেছি।