আজ থেকে সিলেটে ৪৮ ঘন্টার পণ্য পরিবহন ধর্মঘট

5

আজ থেকে সিলেট জেলায় সকল প্রকার পণ্য পরিবহনে ৪৮ ঘন্টার ধর্মঘটের ডাক দিয়েছে ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ। সিলেটের সকল পাথর কোয়ারী খুলে দেওয়ার দাবিতে এ কর্মসূচী পালনের জন্য সকল মালিক-শ্রমিকদের প্রতি অনুরোধ জানিয়েছেন পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক আব্দুল জলিল মেম্বার, যুগ্ম আবহায়ক ও সিলেট জেলা ট্রাক মালিক গ্র“পের সভাপতি আলহাজ¦ গোলাম হাদী ছয়ফুল, যুগ্ম আহবায়ক ও সিলেট জেলা ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার এবং ঐক্য পরিষদের সদস্য সচিব মো. নুরুল আমীন।
এক প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ বলেন, প্রায় এক বছর ধরে সিলেটের সকল পাথর কোয়ারী থেকে পাথর আহরণ বন্ধ থাকায় পাথর সংশ্লিষ্ট ১৫ লক্ষাধিক মালিক-শ্রমিক মানবেতর জীবন-যাপন করছেন। অনেকেই ব্যাংক ঋণে দেউলিয়া হয়ে পালিয়ে বেড়াচ্ছেন। অথচ পাথর কোয়ারী খুলে দিতে মহামান্য হাইকোর্টের একটি আদেশ রয়েছে। ইতিমধ্যে বিষয়টি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নজরে আনতে জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনার’সহ ঊর্ধ্বতন বিভিন্ন মহলে স্মরকলিপি প্রদান করা হয়েছে। কিন্তু কোন প্রকার ফলাফল আসেনি। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে সিলেট জেলায় ৪৮ ঘন্টার পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। ৯ ডিসেম্বর (আজ) বুধবার ভোর ৬টা থেকে ১১ ডিসেম্বর ভোর ৬টা পর্যন্ত সকল প্রকার পণ্য পরিবহন ধর্মঘট বন্ধ থাকবে। একই সাথে সকল ষ্টোন ক্রাশার মিল’সহ পাথর সংশ্লিষ্ট সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হয়।
তাই সকল প্রকার পণ্য পরিবহন ধর্মঘট পালন করতে পাথর সংশ্লিষ্ট সকল ব্যবসায়ী, পরিবহন মালিক-শ্রমিককে শান্তিপূর্ণ ভাবে ৪৮ ঘন্টার কর্মসূচী পালন করতে বিশেষ ভাবে অনুরোধ জানান ঐক্য পরিষদ নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি