ওসমানীনগরে প্রতিবন্ধীর বাড়িতে হামলা, থানায় মামলা দায়ের

16

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
ওসমানীনগরে জায়গা সক্রান্ত বিরোধের জের ধরে প্রতিবেশি কর্তৃক হামলার স্বীকার হয়ে এক গৃহবধূ মারাত্মক আহত হয়েছেন। তিনি উপজেলার সাদীপুর ইউনিয়নের পশ্চিম মোবারকপুর গ্রামের শারীরিক প্রতিবন্ধী আসকা মিয়ার স্ত্রী রাহেনা বেগম (৩৫)। এ ঘটনায় ওসমানীনগর থানায় লিখিত অভিযোগ দেয়ার পর সোমবার ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার প্রাথমিক সত্যাতা পেয়ে থানায় মামলা রুজু করা হয়েছে বলে জানা গেছে। মামলায় অভিযুক্তরা হলেন, পশ্চিম মোবারকপুর গ্রামের মৃত সমুজ মিয়ার স্ত্রী আবিজান বিবি, মৃত নূর মিয়ার পুত্র কয়েছ মিয়া, জিলু মিয়ার পুত্র আবিদ মিয়া, তানভীর মিয়া, তেরা মিয়ার স্ত্রী বেদানা বেগম, আনছার মিয়ার স্ত্রী নার্গিস বেগম।
মামলা সূত্রে জানা গেছে, উপজেলার পশ্চিম মোবারকপুর গ্রামের প্রতিবন্ধী আসকা মিয়ার সাথে দীর্ঘ দিন থেকে জায়গা সংক্রান্ত বিরোধ রয়েছে প্রতিবেশী আবিজান বিবির সাথে। রবিবার সকালে জায়গা সংক্রান্ত্র বিরোধের জের ধরে কয়েছ মিয়ার নেত্বত্বে দেশীয় অস্ত্র নিয়ে প্রতিবন্ধী আসকা মিয়ার বাড়িতে হামলা চালানো হয়। এ সময় অভিযুক্তদের হামলায় আসকা মিয়ার স্ত্রী রাহেনা বেগম মারাত্মক আহত হন। স্থানীয়রা রাহেনা বেগমকে উদ্ধার করে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ বিষয়ে রাহেনা বেগম বাদি হয়ে ৬ জনের নাম উল্লেক করে রবিবার রাতে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার প্রাথমিক সত্যতা পেয়ে অভিযোগটি মামলা আকারে রেকর্ড করে। মামলা নং-৩
আহত রেহানা বেগম বলেন, আমরা হতদ্ররিদ্র পরিবার। আমার স্বামীও শারীরিক প্রতিবন্ধী। তারা প্রভাবশালী ও টাকা পয়সা থাকায় তারা আমাদের বসত ভিটা দখল নেয়ার চেষ্টা চালাচ্ছে। এ ক্ষেত্রে তারা গ্রাম্য সালিশ ব্যক্তিদের কর্ণপাত করছে না। এ ব্যাপারে আমি প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।
ওসমানগর থানার অফিসার ইনচার্য (ওসি) শ্যামল বণিক বলেন, প্রতিবন্ধীর স্ত্রীর অভিযোগের ভিত্তিতে প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়ায় থানায় মামলা রজু করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে।