নেইমারের গোলে আশা বাঁচালো পিএসজি

14

স্পোর্টস ডেস্ক :
প্রথম দেখায় কিছুদিন আগেই পিএসজিকে ২-১ গোলে হারিয়ে বসেছিল লাইপজিগ। এবার দ্বিতীয় লেগে হারলে নকআউট পর্বে যাওয়াটাই পিএসজির জন্য কঠিন হয়ে যেতো। শেষ পর্যন্ত চোট থেকে ফিরে প্রথমবারের মতো একাদশে ফিরেই গোলখরার বৃত্ত থেকে বেরিয়ে এসে নেইমারের করা গোলেই লাইপজিগকে ১-০ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ানস লীগে শেষ ষোলোতে খেলার আশা বাঁচিয়ে রেখেছে গতবারের রানার্সআপরা।
মঙ্গলবার পার্ক দে প্রিন্সেসে অনুষ্ঠিত ‘এইচ’ গ্রুপের ম্যাচে প্রতিপক্ষের ডি-বক্সে অ্যাঞ্জেল ডি মারিয়া ফাউলের শিকার হলে পেনাল্টি পায় পিএসজি। ওই সুযোগে ১১ মিনিটে সফল স্পট কিকে গোল করেন নেইমার।
চ্যাম্পিয়নস লীগের ইতিহাসে দক্ষিণ আমেরিকানদের ভেতর নেইমার এখন তৃতীয় সর্বোচ্চ গোলদাতা। ৪০ গোল নিয়ে দুইয়ে আছেন সার্জিও আগুয়েরো আর ১১৮ গোল নিয়ে এই তালিকার সবার ওপরে লিওনেল মেসি।
তবে যে পেনাল্টি থেকে নেইমার গোল করেছেন, সেটা নিয়ে বেশ বিতর্ক আছে। অনেকের মতেই, পেনাল্টি পাওয়ার জন্য ইচ্ছা করে ডি মারিয়া ডাইভ দিয়েছেন। লাইপজিগের কোচ ইউলিয়ান নাগলসমান ম্যাচ শেষে স্কাই জার্মানিকে দেয়া সাক্ষাৎকারে রাগান্বিত হয়ে এই জার্মান কোচ বলেন, ‘আমার মনে হয় না এই ম্যাচে পিএসজি জেতার জন্য তেমন কিছু করেছে। আর পেনাল্টিটা রীতিমতো হাস্যকর ছিল। চ্যাম্পিয়নস লীগের মতো মঞ্চে এমন বাজে সিদ্ধান্ত, আসলেই মন খারাপ করে দেয়। ওটা রীতিমতো ডাইভ ছিল। ওই খেলোয়াড়ের (ডি মারিয়া) গায়ে কেউ স্পর্শ করেনি। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি খুব সম্ভবত অন্য ম্যাচ দেখছিলেন, আমাদেরটা নয়।’
এই জয়ে ৪ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে ওঠে এসেছে পিএসজি। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় তিনে নেমে গেছে লাইপজিগ।