আকবরের মোবাইল ও সিমকার্ড পিবিআইর কাছে হস্তান্তর

21

স্টাফ রিপোর্টার :
নগরীর বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশী নির্যাতনে রায়হান উদ্দিন আহমদ হত্যাকান্ডের ঘটনায় গ্রেফতার ও বরখাস্তকৃত এসআই আকবর হোসেন ভূঁইয়ার মোবাইল ও সিমকার্ড মামলার তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেসটিগেশনের (পিবিআই) কাছে হস্তান্তর করা হয়েছে। কানাইঘাটের দনা সীমান্ত থেকে উদ্ধার করা ৪টি মোবাইল সিমকার্ড ও দুটি মোবাইল সেট গত বৃহস্পতিবার রাতে হাতে পেয়েছে পিবিআই। এর আগে সীমান্ত থেকে সেগুলো উদ্ধার করে কানাইঘাট থানা পুলিশ।
গত ৯ নভেম্বর কানাইঘাটের দনা সীমান্ত থেকে আকবর গ্রেফতারের পর ৪টি সিমকার্ড, দুই নারীর ছবি, বাংলাদেশী একটি ২০ টাকার নোট ও আকবরের পাসপোর্ট সাইজ ছবি ভাইরাল হয়। কিন্তু সেগুলো তখন ভারতীয় খাসিয়া যুবকদের কাছে থাকায় তা উদ্ধার করা যায়নি।
কানাইঘাট থানার ওসি শামসুদ্দোহা জানান, জব্দ সামগ্রীর মধ্যে দু’টি মোবাইল ফোন, চারটি সিম কার্ড, দু’টি গামছা, ১টি শার্ট, ২ নারীর ছবি ও সোয়েটার রয়েছে। বৃহস্পতিবার রাতেই মামলা তদন্তকারী সংস্থা পিবিআই’র ইন্সপেক্টর আওলাদ হোসেনের কাছে তা হস্তান্তর করা হয়েছে। জব্দ করা জিনিসগুলো আকবর যেখানে পালিয়ে অবস্থান নিয়েছিলেন, সেখান থেকে খাসিয়ারা উদ্ধার করেছিল বলে জানা গেছে।
পিবিআই সিলেটের পুলিশ সুপার খালিদ উজ জামান জানিয়েছেন, রায়হান হত্যা মামলার তদন্ত কাজ এগিয়ে যাচ্ছে। তদন্তে সহায়ক কোনো আলামত পেলে জব্দ করা হবে। বৃহস্পতিবার রাতে জব্দ করা মোবাইল ও সিমকার্ড আকবরের ব্যবহৃত হলে সেক্ষেত্রে তদন্তে সহায়ক হবে বলে মনে করেন তিনি।