ট্রাফিক বিভাগের ৬ষ্ঠ দিনের অভিযানে ৪৭টি যানবাহন আটক, ৭৮টি মামলা দায়ের

4
পুলিশের অভিযানে আটক অবৈধ যানবাহন।

স্টাফ রিপোর্টার :
৬ষ্ঠ দিনের অভিযানে ৪৭টি যানবাহন আটক ও ৭৮টি মামলা দায়ের করেছে ট্রাফিক বিভাগ। গতকাল বৃহস্পতিবার দিনব্যাপী অভিযানে ১টি নিবন্ধন সিএনজি অটোরিকশা, ১টি রেজিষ্ট্রেশন বিহীন ও কাগজপত্র বিহীন সিএনজি এবং ৩৭ টি মোটরসাইকেল, ১টি প্রাইভেট কার, ৭টি নিষিদ্ধ ঘোষিত যানবাহনসহ সর্বমোট ৪৭ টি গাড়ি ডাম্পিং করা হয়।
মহানগরী এলাকায় সড়কে শৃঙ্খলা ফেরানোর ও সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে এসএমপির পুলিশ কমিশনারের নির্দেশে এসএমপি ট্রাফিক বিভাগ মহানগরীতে ৮টি চেকপোস্টের মাধ্যমে বিশেষ অভিযান পরিচালনা করছে।সুবিদবাজার পয়েন্ট, তেমুখি বাইপাস, লাক্কাতুরা বাজার, চন্ডিপুল পয়েন্ট, আলমপুর, প্যারাইরচক, সুরমা বাইপাস, টিলাগড় পয়েন্টে বিশেষ চেকপোস্ট বসানো হয়। রেজিষ্ট্রেশন বিহীন যানবাহন আটক, মোটরসাইকেলে ৩জন আরোহী ও হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসএমপি ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার ফয়সল মাহমুদের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) জ্যোতির্ময় সরকার পিপিএম এর নেতৃৃত্বে দুটি সেক্টরে ভাগ করা হয়। প্রতিটি সেক্টরে ৪টি করে মোট ৮টি তল্লাশি চৌকি বসিয়ে অবৈধ যানবাহন, রেজিষ্ট্রেশন বিহীন যানবাহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়।
১নং সেক্টরের অধীনে চারটি চেকপোস্ট হল- তেমুখী বাইপাস, লাক্কাতুরা বাজার, আম্বরখানা ও শেখঘাট যার ইনচার্জ হিসেবে রয়েছেন আবুল খয়ের, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর)। ২নং সেক্টরের অধীনে চারটি চেকপোস্ট হল, চন্ডিপুল, প্যারাইরচক, আলমপুর ও সুরমা বাইপাস। যার নেতৃত্বে রয়েছেন সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিন) আশিদুর রহমান। ৮টি চেকপোস্ট পরিচালনার মাধ্যমে নিষিদ্ধ যানবাহন, রেজিষ্ট্রেশন বিহীন যানবাহন, ফিটনেস বিহীন যানবাহন, মোটরসাইকেলে ত্রিপল রাইডার, হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে সড়ক পরিবহন আইনে প্রসিকিউশন দাখিল করা হয়।
ট্রাফিক বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জানান, গত ১১, ১২, ১৫, ১৭ ও গতকাল ১৯ নভেম্বর মোট ১৭০টি রেজিষ্ট্রেশনবিহীন সিএনজি অটোরিকশাসহ ৪৫৫ টি যানবাহন আটক করা হয়েছে। নিয়মিত ডিউটির পাশাপাশি চেকপোস্টের মাধ্যমে রেজিষ্ট্রেশন বিহীন যানবাহন, নিষিদ্ধ ঘোষিত যানবাহন, হেলমেট বিহীন মোটরসাইকেল চালক ও মোটরসাইকেলে তিনজন আরোহীদের বিরুদ্ধে অভিযান আরও জোরদার করা হবে। নগরবাসীকে সড়ক পরিবহন আইন মেনে চলার জন্য মাইকিংয়ের মাধ্যমে সচেতন করা হচ্ছে।