আনসার-ভিডিপির মৌলিক প্রশিক্ষণের সনদপত্র বিতরণ

20

সিলেট আনসার-ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন বলেছেন, প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে কর্মদক্ষতা বৃদ্ধিপূর্বক আত্মকর্মসংস্থান সৃষ্টি করে জনগণের কল্যাণে কাজ করতে হবে। তিনি সমাজের উন্নয়নে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, যৌতুক, বাল্যবিবাহ, নারী নির্যাতন সহ সামাজিত অবক্ষয় রোধমূলক কর্মকান্ডে সকল ভিডিপি প্রশিক্ষণার্থীদেরকে আন্তরিকভাবে কাজ করার আহবান জানান।
তিনি ১৯ নভেম্বর গোলাপগঞ্জ উপজেলার পশ্চিম আমুড়া ইউনিয়ন কমপ্লেক্সে কদম রসুল গ্রামে সিলেট ৪টি উপজেলার ৪টি বাছাইকৃত গ্রামের ২৫৬ জন ভিডিপি সদস্যদের ১০দিন মেয়াদী গ্রামভিত্তিক অস্ত্রবিহীন ভিডিপি মৌলিক প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের সনদ ও প্রশিক্ষণ ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে একথা বলেন।
সিলেট আনসার ও ভিডিপি, সার্কেল অ্যাডজুট্যান্ট, এ এস এম এনামুল হকের সভাপতিত্বে সনদপত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের এমআই রুমের নিয়োগকৃত চিকিৎসক ডা: মামুন পারভেজ ও ৯নং পশ্চিম আমুড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রুহেল আহমদ।
সিলেট আনসার ও ভিডিপি জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তাদের সহযোগিতায় জেলার ৪টি উপজেলার চারটি গ্রাম বাছাই করে বাছাইকৃত গ্রামের ৩২ জন পুরুষ ও ৩২ জন মহিলা ভিডিপি সদস্যদের ১০ মেয়াদী মৌলিক প্রশিক্ষণ শুরু হয়।
গোলাপগঞ্জের উপজেলার কদম রসুল গ্রাম, ওসমানীনগরের কিয়ামপুর, কোম্পানীগঞ্জের কলাবাড়ী ও বিয়ানীবাজার উপজেলার খলাগ্রামের ৬৪ জন করে মোট ২৫৬ জন প্রশিক্ষণার্থী মৌলিক প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন।
প্রশিক্ষণ কর্মশালায় আনসার ও ভিডিপি কর্মকর্তা ও উপজেলা পর্যায়ের ৮টি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ প্রশিক্ষণার্থীদের মাঝে আত্মকর্মসংস্থান বিষয়ে প্রশিক্ষণ প্রদান করেন। বিজ্ঞপ্তি