ওসমানী হাসপাতালে দর্শনার্থী প্রবেশ ও রোগী দেখার নির্দেশনা

268

স্টাফ রিপোর্টার :
করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনার পাশাপাশি কোভিড-১৯ প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুযায়ি ওসমানী হাসাপাতালে দর্শনার্থী প্রবেশ ও রোগী দেখার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। গতকাল রবিবার থেকে রোগী দেখার সময়সূচী এবং দর্শনার্থী প্রবেশ ও নির্গমনের জন্য প্রবেশদ্বার উন্মুক্ত থাকবে বলে জানিয়েছেন সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান।
তিনি বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব কিছুটা কমে গেলেও একেবারে শেষ হয়নি। যার জন্য আমাদেরকে আরও বেশী সচেতন হতে হবে। রোগীদের সেবার স্বার্থে ও করোনা ভাইরাসের ২য় ওয়েব মোকাবেলায় সকলকে হাসপাতালের গৃহিত সিদ্ধান্ত মেনে চলার জন্য অনুরোধ জানান তিনি।
রোগী দেখার সময়সূচী, শীতকাল: গতকাল রবিবার ১ অক্টোবর থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রতিদিন বিকেল ৩টা থেকে ৫ পর্যন্ত। গ্রীষ্মকাল: ১ এপ্রিল থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত। দর্শনার্থীদের জন্য উন্মুক্ত প্রবেশদ্বার গেইট নং ৩: অ্যাটেনডেন্ট পাসকার্ডধারী দর্শনার্থী এবং ভিজিটিং আওয়ারের দর্শনার্থী প্রবেশ ও নির্গমনের জন্য। একই সাথে বহি:বিভাগ থেকে আগত রোগীদের পরীক্ষা-নিরীক্ষার জন্য উন্মুক্ত থাকবে। গেইট নং ৪: বহি:বিভাগ চিকিৎসাপ্রাপ্ত রোগীর টিকেট দেখানো সাপেক্ষে ডিসপেনসারী হতে ঔষধ নেওয়ার জন্য উন্মুক্ত থাকবে। গেইট নং ৫: কোভিড-১৯ সাসপেক্ট রোগী ও দর্শনার্থী প্রবেশের জন্য একাংশ উন্মুক্ত থাকবে। র‌্যাম্প গেইট: শুধুমাত্র লেবার রোগীর প্রবেশ এবং সামগ্রী আনা নেওয়ার জন্য উন্মুক্ত থাকবে। প্যাথলজী/ জরুরী করিডোর: শুধুমাত্র সাধারন ভর্তিকৃত/ লেবার ভর্তিকৃত রোগীর জন্য উন্মুক্ত থাকবে। প্রশাসনিক করিডোর: চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য উন্মুক্ত থাকবে।