প্রবীণ রাজনীতিবিদ প্রকৌশলী আইয়ূব আলী আর নেই

10

গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য, সিলেট জেলার ভারপ্রাপ্ত সভাপতি প্রবীণ রাজনীতিবিদ প্রকৌশলী আইয়ূব আলী আর নেই। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।
শনিবার (২৪ অক্টোবর) সকাল ৮টা ১০মিনিটে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিষয়টি নিশ্চিত করেছেন প্রকৌশলী আইয়ূব আলীর ছেলে সিদ্দিকী আলবেরুনি রাহুল।
তিনি জানান, মহামারী করোনা জয় করতে পারলেও দীর্ঘদিন ধরে কিডনী ও হার্টের সমস্যার সাথে ক্যান্সার আক্রান্ত হয়ে আজ সকাল ৮টা ১০ মিনিটে প্রবীণ এই রাজনীতিবিদ মৃত্যুবরণ করেন।
প্রকৌশলী আইয়ূব আলীর মৃত্যুতে গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি ব্যারিস্টার আরশ আলীসহ সিলেটের বাম গণতান্ত্রিক জোট, জাসদ, সিপিবি, বাসদ, বাসদ (মার্কসবাদী), সিলেট ডায়াবেটিক সমিতি, সম্মিলিত নাট্য পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক-সামজিক সংগঠন শোক জানিয়েছে।
আজীবন সংগ্রামী প্রকৌশলী আইয়ূব আলী ৬০-এর দশকের ছাত্র ইউনিয়নের অন্যতম নেতা ছিলেন। তিনি শিক্ষা আন্দোলনসহ বিভিন্ন আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি পেশাজীবনে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি রাজনীতির পাশাপাশি সিলেট ডায়াবেটিক সমিতির কার্যকরি কমিটির সদস্যসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন।
প্রকৌশলী আইয়ূব আলী ১ম জানাযা বাদ জোহর সিলেট শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে অনুষ্ঠিত হয়। এসময় সিলেটের বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দসহ সামজিক সংগঠনের অসংখ্য মানুষ জানাযায় অংশ নেন। শেষ জানাযা ও দাফন বাদ মাগরিব তাঁর গ্রামের বাড়ি মৌলবীবাজার জেলার কুলাউড়ার গৌরীশংকর গ্রামে অনুষ্ঠিত হয়। বিজ্ঞপ্তি