সাংবাদিক আজিজ আহমদ সেলিম’র মৃত্যুতে বিভিন্ন মহলের শোক অব্যাহত

4

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন : সিলেটের প্রবীণ সাংবাদিক, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এবং বিটিভি’র সিলেট প্রতিনিধি সাংবাদিক আাজিজ আহমদ সেলিম’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি।
এক শোক বার্তায় পরিবেশ মন্ত্রী বলেন, সাংবাদিক আজিজ আহমদ সেলিম ছিলেন সিলেটের সাংবাদিকতার দিকপাল। তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। তাঁর নের্তৃত্বে সিলেটের সাংবাদিকতা এগিয়েছে অনেকদূর। সিলেটের সাংস্কৃতি, সাহিত্য ও সাংবাদিকতার পরিমন্ডলে তাঁর ভূমিকা ছিল অনস্বীকার্য। তাঁর মৃত্যুতে শুধু সিলেট নয়, দেশ হারিয়েছে একজন স্বজ্জন ব্যক্তিকে। তাঁর এ মৃত্যু সাংবাদিক অঙ্গনে যে ক্ষতি হয়েছে, তা পূরণ হবার নয়।
পরিবেশ মন্ত্রী এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় ভিসি : প্রবীণ সাংবাদিক, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলাদেশ টেলিভিশনের সিলেট প্রতিনিধি আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) কেন্দ্রীয় সহ সভাপতি ও সিলেট ওসমানী মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী।
এক শোকবার্তায় তিনি বলেন, ‘সিলেটের সাংবাদিক অঙ্গনের অভিভাবক ছিলেন আজিজ আহমদ সেলিম। নাগরিক সমাজের প্রতিনিধি হিসেবেও তিনি বলিষ্ঠ ভূমিকা রেখেছেন। সৎ ও আদর্শবান মানুষ হিসেবে তিনি আমাদের স্মৃতিতে বেঁচে থাকবেন, আমাদের কর্মে প্রেরণা যোগাবেন। তাঁর মৃত্যুতে সিলেটে সাংবাদিকতার জগতে এক অপূরণীয় ক্ষতি হলো।’
আজিজ আহমদ সেলিমের বিদেহী আত্মার শান্তি কামনার পাশাপাশি তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী।
সিলেট চেম্বার : সিলেটের সিনিয়র সাংবাদিক, দৈনিক উত্তরপূর্বের প্রধান সম্পাদক, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ টেলিভিশনের সিলেটের বিভাগীয় প্রতিনিধি, নবগঠিত সিলেট উন্নয়ন পরিষদের সভাপতি আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে সিলেট চেম্বারের সভাপতিমন্ডলী ও পরিচালকবৃন্দের পক্ষ থেকে সভাপতি আবু তাহের মোঃ শোয়েব গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শোকবার্তায় তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যগণের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। মহান আল্লাহ্ তায়ালা মরহুমের পরিবারের সদস্যদেরকে এই অপূরণীয় ক্ষতি কাটিয়ে উঠার ধৈর্য্য ও মনোবল দান করুন।
জেলা তথ্য অফিস : সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি, বিটিভির সিলেট প্রতিনিধি এবং দৈনিক উত্তরপূর্ব পত্রিকার প্রধান সম্পাদক, কবি ও ছড়াকার সাংবাদিক জগতের উজ্জ্বল নক্ষত্র আজিজ আহমদ সেলিম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট জেলা তথ্য অফিসের উপপরিচালক জুলিয়া যেসমিন মিলি। ১৯ অক্টোবর প্রেরিত এক বিজ্ঞপ্তিতে তিনি এ শোক প্রকাশ করেন। শোক বার্তায় তিনি জানান আজিজ আহমদ সেলিমের মৃত্যুতে সিলেট জেলার সাংবাদিক পরিবারে যে শূন্যতা বিরাজ করবে তা কোনদিন পূরণ হবার নয়। তাঁর মতো সদাহাস্যোজ্জ্বল, নিরঅহংকারী, কর্তব্যনিষ্ঠাবান, ন্যায়পরায়ণ সাংবাদিকের মৃত্যুতে সাংবাদিক অঙ্গণে অপূরণীয় ক্ষতি হয়েছে। শোক বার্তায় তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। বিজ্ঞপ্তি