সিলেটে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন

19
বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দরগাহ হযরত শাহজালাল (রহ.) জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

স্টাফ রিপোর্টার :
সারা দেশের ন্যায় গতকাল সোমবার ২৮ সেপ্টেম্বর বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে। দিনটি উপলক্ষে সিলেটে আওয়ামী লীগ ও তাদের বিভিন্ন অঙ্গসংগঠন এবং অন্যান্যা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন আলোচনা সভা, দোয়া মাহফিল, ছিন্নমুল মানুষদের মধ্যে খাদ্য বিতরণ, দৃষ্টিপ্রতিবন্ধী ও বাকপ্রতিবন্ধী শিশুদের মাঝে রান্না করা খাবার বিতরণ বৃক্ষরোপন ও কেট কাটাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে। জন্মদিনে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে তার বিভিন্ন সাফল্য তুলে ধরা হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে কেক কেটে জন্মদিন উদযাপন করছেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড সিলেট জেলা ও মহানগর এবং সিলেট জেলা যুব কমান্ডের নেতৃবৃন্দ (১) জেলা যুবলীগের প্রামাণ্য চিত্র প্রদর্শনী (২) বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে কেক কাটছেন নেতৃবৃন্দ (৩)।

প্রধানমন্ত্রী তার জন্মদিনের এ সময়ে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক থাকায় প্রতিবারের মতো এবারও তার অনুপস্থিতিতে দেশে জন্মদিন পালিত হয়।
এদিকে আওয়ামী লীগ ও তাদের বিভিন্ন অঙ্গসংগঠন এবং অন্যান্যা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায় :
জেলা আওয়ামীলীগ: বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে সিলেট জেলা আওয়ামী লীগের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার বাদ যোহর হজরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরে মাজার প্রাঙ্গনে দু:স্থদের মধ্যে খাবার বিতরণ করেন নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন, সাবেক সাংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, এডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, হুমায়ূন ইসলাম কামাল, শাহ মোশাহিদ আলী, মোহাম্মদ আলী দুলাল, এডভোকেট মাহফুজুর রহমান মাহফুজ, হাজী ফারুক আহমদ, এমাদ উদ্দিন মানিক, মস্তাক আহমদ পলাশ, আখলাকুর রহমান চৌধুরী সেলিম, শাহিদুর রহমান শাহিদ, এডভোকেট নুরে আলম সিরাজী, এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, সমশের জামাল, মহির উদ্দিন, গোলাপ মিয়া, আব্দুর বারী, এডভোকেট মনসুর রশীদ, এডভোকেট আব্বাস উদ্দিন, সিলেট জেলা পরিষদ সদস্য মোহাম্মদ শাহানুর, সিলেট জেলা শ্রমিক লীগের সাধঅরণ সম্পাদক শামীম রশিদ চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন কয়েস, সুজেল আহমদ তালুকদার প্রমুখ।
মহানগর আওয়ামী লীগ: আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সোমবার বাদ আছর দরগাহ হজরত শাহজালাল (রহ.) জামে মসজিদে কোরআন খতম মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
মিলাদ মাহফিল শেষে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা ও অসুস্থ সকল আওয়ামী লীগ নেতাদের সুস্থতা কামনায় ও করোনাকালীন সময়ে মারা যাওয়া সকল নেতাকর্মীদের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে ৭৪টি ছিন্নমূল শিশুদের মধ্যে কাপড় বিতরণ করা হয়। মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, আওয়ামী লীগ নেতা এডভোকেট রাজ উদ্দিন, মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, নুরুল ইসলাম পুতুল, আব্দুর রহমান জামিল, এড. সৈয়দ শামীম, মখলিছুর রহমান কামরান, জুবের খান, বিধান কুমার সাহা, গোলাম সোবহান চৌধুরী দিপন, এড. বেলাল উদ্দিন, হেলাল বক্স, নাজমুল ইসলাম এহিয়া, জামাল আহমদ চৌধুরী, ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম, আজম খান, জাফর আহমদ চৌধুরী, আব্দুল আজীম জুনেল, মুক্তার খান, খন্দকার মহসিন কামরান, তাহমিন আহমদ, সোয়েব আহমদ, জাহিদ সারওয়ার সবুজ, ওয়াহিদুর রহমান ওয়াহিদ, মাসুদ চৌধুরী, রাহাত তরফদার, এমরুল হাসান, বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকদের মধ্যে জুনেদ আহমদ শওকত, মুহাম্মদ সিদ্দিক আলী, আব্দুল আহাদ মিরন, জালাল উদ্দিন, সালাউদ্দিন বক্স সালাই, দিলোয়ার হোসেন রাজা, ফখরুল হাসান, আব্দুল আহাদ চৌধুরী মিরন, ওয়ারিছ মিয়া, নিজাম উদ্দিন ইরান, মবু মিয়া, ছয়েফ খান, জাবেদ আহমদ, বদরুল হোসেন, মানিক মিয়া, ফজলে রাব্বী চৌধুরী মাছুম,বদরুল ইসলাম খান লিটন, মাহবুব খান মাসুম, আমিনুর রহমান পাপ্পু, মাসুক আহমদ, সায়েক খান, শেখ সুহেল আহমদ, মুফতি আব্দুল খাবির প্রমুখ।
আমরা মুক্তিযোদ্ধা সন্তান সিলেট জেলা : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব-এর জ্যেষ্ঠ কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আমরা মুক্তিযোদ্ধার সন্তান সিলেট জেলা শাখার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।
এ উপলক্ষে সোমবার (২৮ সেপ্টেম্বর) বাদ মাগরিব হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিল শেষে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করা হয় এবং করোনাকালীন সময়ে মারা যাওয়া সকল নেতাকর্মীদের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। পরে দুস্থদের মধ্যে শিরনী বিতরণ করেন নেতৃবৃন্দ।
এ সময় উপস্থিত ছিলেন, আমরা মুক্তিযোদ্ধার সন্তান সিলেট জেলা শাখার সভাপতি সৈয়দ আবু ফাহিম আজাদ সুমন, সহ-সভাপতি দেওয়ান মঞ্জুর আহসান মিশু, মো. আবু সাঈদ, খালেদ আহমদ, দুলাল আহমদ, রুবেল আহমদ, সাধারণ সম্পাদক এন এম ময়না মিয়া, সহ সাধারণ সম্পাদক সাহেল আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক দেলওয়ার হোসেন, জাহেদ আহমদ, অর্থ সম্পাদক সমবায় সম্পাদক আপন আহমদ, শ্রম ও জনশক্তি সম্পাদক ফারুক হোসেন, সাংস্কৃতিক সম্পদাক সাব্বির আহমদ সাদিক, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মুহিব আহমদ, ধর্ম বিষয়ক সম্পাদক তাজুল ইসলাম মুহিত, আইন বিষয়ক সম্পাদক রানু মোহন চন্দ্র, যুদ্ধাহত শহীদ মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্বাস উদ্দিন, সদস্য জমির হোসেন, মাহবুবুল হক শিমূল, রুহেল আহমদ, সুহেল আহমদ, জহির উদ্দিন, আশিক আহমদ, আতিকুর রহমান প্রমুখ।
জেলা যুবলীগ : এশিয়া মহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ৪ দিনের কর্মসূচি ঘোষণা করে সিলেট জেলা যুবলীগ।
এরই অংশ হিসেবে সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকেল ৩টায় নগরীর কামরান চত্ত্বরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনীর উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী করা হবে।
প্রামাণ্য চিত্রে বিশিষ্ট কবি আব্দুল গফফার সিলেট জেলা যুবলীগকে ধন্যবাদ জানান।
সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি ও সাধারণ সম্পাদক মো: শামীম আহমদের নেতৃত্বে বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে সিলেট জেলা যুবলীগের ৪ দিনের কর্মসূচীর শেষ দিন সোমবার ছিল প্রধানমন্ত্রীর জীবন নিয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শনী।
মহানগর যুবলীগ : বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে এক মিলাদ, দোয়া মাহফিল ও শিরনি বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
২৮ সেপ্টেম্বর সোমবার বাদ জোহর হযরত শাহজালাল (রহ.) এর মাজার মসজিদ প্রাঙ্গণে এই মিলাদ, দোয়া মাহফিল ও শিরনী বিতরণ অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। পাশাপাশি দেশ ও জাতির কল্যাণ কামনা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
দোয়া, মিলাদ ও শিরণী বিতরণকালে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাবেক নেতা মিজানুর রহমান মিজান, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার সহ সিলেট মহানগর যুবলীগের ২৭টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
ওসমানী হাসপাতাল নার্সেস এসোসিয়েশন : বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত হয়েছে।
সোমবার দুপুরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের হলরুমে কেক কেটে জন্মদিন উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. ইউনুছুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়, সহযোগী অধ্যাপক ডা. আর কে এস রয়েল, সহকারী পরিচালক (প্রশাসন) ডা. আবুল কালাম আলাল, সহকারী পরিচালক (অর্থ) ডা. মাহবুবুল আলম, সিনিয়র স্টোর অফিসার ডা. আফসার উদ্দিন, সেবা তত্ত্বাবধায়ক রেনোয়ারা আক্তার, সিলেট নার্সিং কলেজের অধ্যক্ষ ফয়সল আহমেদ চৌধুরী, নার্সিং ইন্সট্রাক্টর সুমা রানী দত্ত।
বিএনএ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সভাপতি শামীমা নাসরিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেকের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনএ ওসমানী হাসপাতাল শাখার উপদেষ্টা মো. জসিম উদ্দিন সরকার ও মো. গোলাম রব্বানী।
এছাড়াও উপস্থিত ছিলেন, বিএনএ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সহ সভাপতি নজরুল ইসলাম বাবুল, মো. সিরাজুল ইসলাম, ভ্রান্তি বালা দেবী, খাদিজা আক্তার, জুবেদা খানম, সাংগঠনিক সম্পাদক অরবিন্দ চন্দ্র পাল, যুগ্ম সাধারণ সম্পাদক সুলেমান আহমদ, কোষাধ্যক্ষ নিলুফা ইয়াসমিন, সিলেট নার্সিং কলেজ স্টুডেন্টস ওয়েলফেয়ার অর্গানাইজেশনের সভাপতি নুরুজ্জামান আতিক, সাধারণ সম্পাদক মন্দিরা জয়া, সহ সভাপতি মঈন আল শ্রাবন, কোষাধ্যক্ষ লায়লা আক্তার, তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক দৃষ্টি সিনহা, সহকারী প্রচার সম্পাদক মুক্তা তাসনিম, সদস্য মোজাম্মেল হোসাইন, সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ৩য় শ্রেণী কর্মচারী কল্যান সমিতির সভাপতি মো. আবুল খয়ের চৌধুরী, সাধারণ সম্পাদক মো. শাখাওয়াত হোসেন, ওয়ার্ড মাস্টার মো. রওশন হাবিব, ৪র্থ শ্রেণী কর্মচারী কল্যান সমিতির সভাপতি মো. আবদুল জব্বার ও সাধারণ সম্পাদক মো. এবাদুর রহমান।