সোবহানীঘাট ও তালতলা থেকে ইয়াবাসহ ৩ মাদক বিক্রেতা গ্রেফতার

9

স্টাফ রিপোর্টার :
নগরীর সোবহানীঘাট ও তালতলা থেকে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পৃথক অভিযান চালিয়ে ইয়াবা ট্যাবলেটসহ ৩ মাদক বিক্রেতাকে গ্রেফতার করা হয়েছে।
পুলিশ জানায়, গত সোমবার রাত সাড়ে ১০টার দিকে মহানগর গোয়েন্দা পুলিশের টহলরত একটি টিম নগরীর সোবহানীঘাট পয়েন্ট থেকে মো. রতন (২৮) নামের এক মাদক বিক্রেতাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ৪৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে পুলিশ। গ্রেফতারকৃত রতন মাদারীপুর জেলার কালকিনী থানার লক্ষীপুর গ্রামের মৃত নূর মোহাম্মদের পুত্র। সে বর্তমানে নগরীর সুরমা মার্কেটের ভিতরে গোলাম আলীর বিল্ডিং-এর ৯ নং কক্ষের ভাড়াটে।
প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, রতন একজন মাদকবিক্রেতা এবং সে দীর্ঘদিন যাবত ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের সাথে জড়িত। সে নগরীর কাষ্টঘর এলাকা হতে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে সিলেট শহরের বিভিন্ন স্থানের মাদকসেবীদের নিকট খুচরা দরে বিক্রি করে। রতনের বিরুদ্ধে মাদকদব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলে পুলিশ জানায়।
এদিকে, নগরীর তালতলা থেকে পুলিশ ২ ইয়াবা বিক্রেতা গ্রেফতার করেছে। এসময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ১৪০ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় কোতোয়ালি থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে গ্রেফতারকৃতদের আদালতে নেয়া হবে বলে জানিয়েছে থানা পুলিশ। গ্রেফতারকৃতরা মোটরসাইকেল দিয়ে নগরীতে ইয়াবা ডেলিভারি করত। গত সোমবার রাতে গোয়েন্দা পুলিশের পুলিশের এসআই আকবর হোসেন, এসআই আসলাম হোসেন, এএসআই গিয়াস উদ্দিন, কনস্টেবল অনল কুমার নাগ, কনস্টেবল রোমন গঞ্জু, কনস্টেবল বাপ্পী দাস, কনস্টেবল রতন চন্দ্র দেব তালতলা থেকে তাদেরকে গ্রেফতার করে। এসময় পুলিশ ইয়াবা ব্যবসায়ীদের কাছ থেকে মোটরসাইকেল (সুনামগঞ্জ হ ১১-৩২৫৭) জব্দ করে। বিষয়টি নিশ্চিত করেন সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার (গণমাধ্যম) জ্যোর্তিময় সরকার। তিনি বলেন, মাদকের বিরুদ্ধে সবসময় পুলিশের অবস্থান আছে।
গ্রেফতারকৃতরা হচ্ছে, ওসমানীনগর থানার গোয়ালাবাজার উমরপুর গ্রামের আহমদ আলীর পুত্র আলমগীর হোসেন (২৬), বর্তমানে সে নগরীর মদিনা মার্কেট এলাকার শ্রাবণী ২১নং বাসার বাসিন্দা। এছাড়া কুমিল্লা সদর থানা মাঝিগাছা গ্রামের কামাল মিয়ার পুত্র সাদিক আহমদ উরফে সাদেক (৩০)। বর্তমানে সে নগরীর কুয়ারপার এলাকার ১২২নং বাসার বাসিন্দা।
পুলিশ জানায়, গ্রেফতারকৃত আলমগীর হোসেন ও সাদিক আহমদ উরফে সাদেক পেশাগত মাদক ব্যবসায়ি। তারা দীর্ঘদিন থেকে ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের সাথে জড়িত। জকিগঞ্জের সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেফতারকৃতরা পরস্পর যোগসাজশে বিশেষ কৌশলে ইয়াবা ট্যাবলেট সিলেট নগরীতে নিয়ে আসে। গ্রেফতারকৃত সাদেকের ব্যবহৃত মোটরসাইকেল যোগে নগরীর বিভিন্ন স্থানে মাদক বিক্রেতা ও মাদক সেবীদের নিকট ইয়াবা ট্যাবলেট খুচরা ও পাইকারী দরে বিক্রি করে আসছে।