পিরলোর অধীনে রোনালদোদের অনুশীলন শুরু

3

স্পোর্টস ডেস্ক :
চ্যাম্পিয়ন্স লিগের ব্যর্থতা ঝেড়ে ফেলে নতুন মৌসুমের প্রস্তুতিতে নেমে পড়ল জুভেন্টাস। নতুন কোচ আন্দ্রে পিরলোর তত্ত্বাবধানে প্রথম অনুশীলন সারলেন ক্রিশ্চিয়ানোর রোনালদোরা। সোমবার ক্লাবের অফিসিয়াল ট্যুইটার পেজে কোচ পিরলো ও রোনাল্ডোর ছবিও পোস্ট করা হয়।
প্রথম দিন অনুশীলনের আগে দলের ফুটবলারদের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠকও সারেন নতুন কোচ। উল্লেখ্য, চ্যাম্পিয়ন্স লিগের প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে দল বিদায় নিতেই কোচের পদ থেকে ছাঁটাই হন মরিসিও সারি। তার পরিবর্তে জুভেন্টাসের কোচ হিসেবে নিযুক্ত হন পিরলো।
সিনিয়র দলের দায়িত্ব নেওয়ার আগে অনূর্ধ্ব-২৩ দলের হয়ে কাজ করছিলেন এই কিংবদন্তি মিডিও। শেষ কয়েক বছর ইতালিয়ান ফুটবলে দাপট দেখালেও, ইউরোপের সেরা মঞ্চে সেভাবে সাফল্যের মুখ দেখেনি তুরিনের ‘ওল্ড লেডি’। তাই পিরলোর হাত ধরেই এবার চ্যাম্পিয়ন্স লিগকেই পাখির চোখ করছে জুভেন্টাস।
এদিকে, আগামী মাসে উয়েফা নেশনস লিগের অভিযান শুরু করবে গতবারের চ্যাম্পিয়ন পতুর্গাল। ২০১৮ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ফ্রান্সের পাশাপাশি রানার্স-আপ ক্রোয়েশিয়া ও সুইডেনের সঙ্গে একই গ্রুপে রয়েছে ফার্নান্দো স্যান্টোস-ব্রিগেড। যা এবারের টুর্নামেন্টের গ্রুপ অব ডেথ হিসেবে দেখা হচ্ছে। তাই শুরু থেকেই কঠিন লড়াই অপেক্ষা করছে পতুর্গালের জন্য। সেই মতো ক্রিশ্চিয়ানো রোনালদো ও ব্রুনো ফার্নান্ডেজকে রেখেই প্রথম দু’ম্যাচের দল ঘোষণা করলেন কোচ স্যান্টোস। ২৪ জনের দলে প্রিমিয়ার লিগের প্রথম সারির ক্লাবে নিয়মিত খেলা ৮ ফুটবলার জায়গা করে নিয়েছেন। ২০১৮-১৯ সংস্করণে টুর্নামেন্টের সেমি-ফাইনাল থেকে অংশ নিতে দেখা দিয়েছিল রোনালদোকে। তবে এবার গ্রুপ পর্বে ক্রোয়েশিয়া ও সুইডেনের মতো প্রতিপক্ষ থাকায় প্রথম থেকেই মাঠে নামতে পারেন সিআরসেভেন। আগামী ৫ সেপ্টেম্বর প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবেন রোনালদোরা। তিনদিন বাদে তাদের প্রতিপক্ষ সুইডেন।