দোয়ারাবাজারে দু’পক্ষের সংঘর্ষে আহত ৭

9

দোয়ারাবাজার থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের দোয়ারাবাজারে মসজিদ কমিটির সদস্যপদ বাতিল করা নিয়ে দু’পক্ষের সংঘর্ষে মহিলাসহ ৭জন আহত হয়েছেন। আহতরা হলেন উপজেলার দোহালিয়া ইউনিয়নের বাদে গুরেশপুর গ্রামের আছকির আলী (৬৫), সানা উল্লাহ (৪৫), বিলাল উদ্দিন (৩৫), বাবুল মিয়া (৩৮), অজুদ আলী (৫৫), মরিয়ম বেগম (৪৫)। এ ব্যাপারে ওই গ্রামের আফতর আলীর পুত্র আল আমিন একই গ্রামের জয়নাল গংদের বিরুদ্ধে দোয়ারাবাজার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগে জানা যায়, বাদে গুরেশপুর বায়তুল আমান জামে মসজিদ তহবিলের ৪ লক্ষ ৮ হাজার টাকা পঞ্চায়েত বরাবরে জমা দিতে গত এক বছর ধরে দেই দিচ্ছি বলে কালক্ষেপণ করতে থাকেন মসজিদের মোতাওয়াল্লি জয়নাল আবেদীন। এ বিষয়ে গ্রামের মুরব্বিরা খোঁজ নিয়ে জানেন, মসজিদের ওই টাকা দিয়ে দাদন ব্যবসা চালিয়ে যাচ্ছেন মোতাওয়াল্লি জয়নাল আবেদিন। পরে পঞ্চায়েতের পক্ষ থেকে থানায় মামলা দিয়ে পুলিশের সহযোগিতায় ওই টাকা উদ্ধার করা হয়। টাকা উদ্ধারের পর জয়নালকে মোতাওয়াল্লি পদ থেকে বহিষ্কারের বিষয়কে কেন্দ্র করে শুক্রবার বিকালে পর জয়নাল ও তার সহযোগীরা দেশীয় অস্ত্রসহ মুসল্লিদের উপর হামলা চালায়। খবর পেয়ে দোয়ারাবাজার থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ব্যাপারে মামলার বাদী আল আমিন বলেন, জয়নাল এলাকায় একজন মামলাবাজ হিসেবে পরিচিত।
রোববার দোয়ারাবাজার থানার ওসি (তদন্ত) শাখাওয়াত হোসেন বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নেয়া হবে।