হয়রানী ও মামলা থেকে অব্যাহতি পেতে পররাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি

13

মিথ্যা মামলা ও হয়রানী থেকে অব্যাহতি পেতে পররাষ্টমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে স্মারকলিপি প্রদান করেছেন মৌলভীবাজারের কুলাউড়া থানার কানেহাত এলাকার সাহেদ আহমদ ও তার পরিবারের সদস্যরা। গত ১৯ আগষ্ট বুধবার সন্ধ্যায় নগরীর হাফিজ কমপ্লেক্সে পররাষ্টমন্ত্রীর কাছে স্মারকলিপি দেন সাহেদ আহমদের ছোট বোন।
স্মারকলিপিতে বলা হয়, আমাদের চাচাতো ভাই ও চাচারা মিলে মহামারী চলাকালীন গত ১ এপ্রিল আমাদের বসতবাড়ি জবরদখলের উদ্দেশ্যে হামলা চালায়। এ সময় তারা পরিবারের একমাত্র পুরুষ সদস্য সাহেদ আহমদ এবং তার মা ও ছোট বোনকে আহত করে। এ ঘটনায় ২ এপ্রিল কুলাউড়া থানায় মামলা দায়ের করা হয়, মামলা নং ১/৭৩। কিন্তু বাদী পক্ষ হয়রানীর উদ্দেশ্যে আমাদের ওপর পাল্টা মামলা করে (২/৭৪)। মামলায় রের একমাত্র পুরুষ সদস্য সাহেদ আহমদ, মা রাহেলা বেগম, স্ত্রী লিপি বেগম, বোন রুবি বেগম, মান্না বেগম, আরফা বেগম ও জহুরা বেগমকে আসামী করা হয়।আমাদের মামলায় আসামীরা প্রভাব খাটিয়ে দ্রুত চার্জনিট নিয়ে অব্যাহতি ও জামিন নিয়েছে। কিন্তু আমাদের ওপর দায়েরকৃত মামলায় এখনো চার্জশিট দেয়া হয়নি। ফলে আমরা ফেরারী হয়ে জীবন যাপন করছি।
স্মারকলিপিতে হয়রানী এবং পুলিশী নির্যাতন থেকে রেহাই পেতে এবং নিরাপত্তার জন্য পররাষ্টমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের হস্তক্ষেপ কামনা করা হয়। স্মারকলিপি গ্রহণ করে পররাষ্টমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বিষয়টির আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন।