সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ॥ বাদামবাগিচায় ছেলের হাতে মা নির্যাতনের শিকার

7
সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন নগরীর বাদাম বাগিচা এলাকার বাসিন্দা রানী বেগম।

স্টাফ রিপোর্টার :
সম্পত্তির কারণে ছেলে কর্তৃক নির্যাতনের অভিযোগ করেছেন এক মা। বুধবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন নগরীর বাদামবাগিচা এলাকার মরহুম হাজী রাজা মিয়ার স্ত্রী রানী বেগম।
লিখিত বক্তব্যে রানী বেগম বলেন, ‘আমার স্বামীর মৃত্যুর পর কলোনি ও অন্যান্য রতিষ্ঠানের ভাড়া বাবদ মাসে দেড় লাখ টাকা করে আদায় করছে আমার ছেলে কামাল। সে তার সৎ ভাই জুনেল, সালাম সৎ মা সুুুুফিয়া বেগম ও সৎ বোন সাহেরা বেমগকে নিয়ে গত ৮২ মাস ধরে ভাড়া বাবদ আদায় করা ১ কোটি ২৩ লাখ টাকা আত্মসাৎ করেছে। এই টাকার হিস্যা আমি ও আমার অন্য সন্তানরা পায়নি। এ বিষয়টি নিয়ে এয়ারপোর্ট থানায় গত ১৫ জানুয়ারি একটি অভিযোগ দাখিল করি। এতে ক্ষিপ্ত হয়ে বিল্লালরা আমার আরেক সন্তান জালালের উপর হামলা করে। এ ঘটনায় বিল্লাল, জুনেল, কামাল সালাম, বিল্লালের স্ত্রী আকরামিন ও আমার সৎ মেয়ে রহিমার স্বামী আব্দুর রহমানকে বিবাদী করে ২২ মার্চ এয়ারপোর্ট থানায় মামলা দায়ের করে আমার ছেলে ইলাল। এতে ক্ষিপ্ত হয়ে আমার ছেলে ইলালকে প্রাণে মারার হুমকি দেয় বিল্লাল। এ ঘটনায় ইলাল থানায় একটি সাধারণ ডায়েরি করে। অব্যাহত হুমকির কারণে পরে আমিও একটি সাধারণ ডায়েরি করি।’
রানী বেগম বলেন, গত ৯ জুলাই রাতে বিল্লাল তার স্ত্রী রাহেলা ও আমার আরেক ছেলে আব্দুস সালামকে নিয়ে আমার উপর হামলা চালায়। আমার আর্তচিৎকারে আমার ছোট ছেলে ইলালসহ অন্যরা এসে আমাকে উদ্ধার করে বাসায় নিয়ে যায়। এ ঘটনায় সেদিন রাতেই থানায় একটি অভিযোগ দায়ের করি। পুলিশ তদন্ত করে ঘটনার সত্যতা নিশ্চিত হয়ে মামলা রেকর্ড করে। কিন্তু এখনো কোনো আসামি গ্রেপ্তার হয়নি।
তিনি বলেন, বিল্লাল বিভিন্ন সংবাদমাধ্যমে আমি ও আমার সন্তান কালাম, হেলাল, ইলাল, জালাল, রেখা, জহুরা ও ফাহিমা বেগম মিলে নাকি তার বাবার রেখে যাওয়া সম্পত্তি ভোগদখল করতে চাইছি। তার পিতার জীবদ্দশায় বার বার সম্পত্তির অংশ ভাগ-বাটোয়ারার চেষ্টা করলেও আমরা নাকি তাতে রাজি হইনি। এটি সম্পূর্ণ মিথ্যা। তাদের পিতা সম্পত্তির ভাগবাটোয়ারা করতে চাইলেও বিলালের সৎ ভাই জুনেল, বোন সাহেরা ও কামাল মিলে পুরো সম্পত্তি গ্রাস করার উদ্দেশ্যেই নানাভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে।
তিনি বলেন, বিল্লাল বাদি হয়ে সিলেটের যুগ্ম জেলা জজ ২য় আদালতে একটি স্বত্ব বাটোয়ারা মামলা (নং-২৯৭/২০১৯) দায়ের করেছে। আমি ও আমার সন্তান কালাম আহমদ, হেলাল আহমদ, ইলাল আহমদ, জালাল আহমদ, রেখা বেগম, জহুরা বেগম, ফাহিমা বেগমও সম্পত্তির ভাগবাটোয়ারা হোক চাই। পাশাপাশি আমার স্বামীর মৃত্যুর পর গত ৮২ মাসে ভাড়া বাবদ আদায়কৃত ১ কোটি ২৩ লাখ টাকার সঠিক হিসাব ও ন্যায্য হিস্যাও আমরা চাই। সংবাদ সম্মেলনে রানী বেগম সুষ্ঠু তদন্তসাপেক্ষে তার ওপর হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে প্রশাসন ও আইনশৃংখলাবাহিনীর ঊর্ধ্বতন মহলের সহযোগিতা কামনা করেছেন। এ সময় তার ছেলে কালাম আহমদ, হেলাল আহমদ, ইলাল আহমদ ও জালাল আহমদ উপস্থিত ছিলেন।