নবনির্বাচিত ৪ ইউপি চেয়ারম্যান সহ নিরীহ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, জেলা দক্ষিণ জামায়াতের নিন্দা

6

নবনির্বাচিত ৪ ইউপি চেয়ারম্যান সহ জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের নেতাকর্র্মীদের নিরীহ নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দায়েরের প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা দক্ষিণ জামায়াতের নেতৃবৃন্দ। অবিলম্বে মিথ্যা বানোয়াট মামলা প্রত্যাহারের দাবী জানান তারা।
রবিবার এক বিবৃতিতে জেলা দক্ষিণ জামায়াতের আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান, নায়েবে আমীর মাওলানা লোকমান আহমদ ও সেক্রেটারী মুহাম্মদ নজরুল ইসলাম বলেন, আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে নিরপরাধ জামায়াত ও ছাত্রশিবির নেতাকর্মীদের বিরুদ্ধে নতুন করে সুগভীর ষড়যন্ত্র শুরু হয়েছে। সকল জুলুম নিপীড়ন উপেক্ষা করে জামায়াতে ইসলামী ও ছাত্রশিবির মানবতার কল্যাণে তাদের আদর্শিক কর্মকান্ড অব্যাহত রেখেছে। একটি মহল তা কোনভাবেই মেনে নিতে পারছে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যবহার করে পুনরায় নিপীড়নের পথ বেছে নিয়েছে। এরই ধারবাহিকতায় সম্প্রতি সিলেট সরকারী আলিয়া মাদরাসা থেকে নিরপরাধ ৩ জন ছাত্রশিবিরকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। শুধু তাই নয় ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে। একটি মিথ্যা বানোয়াট মামলা দায়ের করা হয়েছে। উক্ত মামলায় নিরপরাধ জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরের নেতাকর্মীদের পাশাপাশি বিয়ানীবাজার উপজেলার নবনির্বাচিত পূর্ব মুড়িয়া ইউপি চেয়ারম্যান ফরিদ আল মামুন, একই উপজেলার লাউতা ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান দেলোয়ার হোসেন এবং গোলাপগঞ্জ উপজেলার ঢাকা দক্ষিণ ইউপির পুনঃনির্বাচিত চেয়ারম্যান এসএম আব্দুর রহিম ও একই উপজেলার বাদেপাশা ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান প্রভাষক জাহিদ হোসাইনকে আসামী করা হয়েছে। এমন মামলায় আমরা বিস্মিত হয়েছি। এর মাধ্যমে প্রমাণ হয়েছে কোন অপরাধ নয় জনপ্রিয়তাই জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিবের নেতাকর্মীদের অপরাধ।
তারা আরো বলেন, সেদিন অন্যায়ভাবে আলিয়া মাদরাসা ছাত্রাবাস থেকে ৩ ছাত্রশিবির নেতাকে গ্রেফতার করা হয়। যা বিভিন্ন অনলাইন মিডিয়ায় প্রকাশিত হয়েছে। লাইভ ভিডিওতে সিলেট তথা দেশবাসী দেখেছে সেখানে তাদের কিভাবে গ্রেফতার করা হয়। অথচ পুলিশের মামলায় দেখানো হয়েছে তাদের কাছ থেকে ককটেল উদ্ধার করা হয়েছে। জনগণের ট্যাক্সের টাকায় পরিচালিত মানুষের জানমালের নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর এমন জঘন্য মিথ্যাচারে সিলেটবাসী বিস্মিত। অন্যায় যতই শক্তিশালী হোক সত্যের কাছে তাকে পরাজিত হতে হবেই। হামলা-মামলা, গ্রেফতার-নির্যাতন চালিয়ে কোন আদর্শিক আন্দোলনকে দমানো যায়না। সময় থাকতে সরকারের সংশ্লিষ্ট কর্তাব্যক্তিদের শুভবুদ্ধির উদয় হবে বলে আমরা প্রত্যাশা করি। অবিলম্বে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করে নিরপরাধ নেতাকর্মীদের হয়রানী থেকে বিরত থাকার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর প্রতি আহ্বান জানান তারা। বিজ্ঞপ্তি