সিলেটে করোনা রোগীসহ সবার জন্য চিকিৎসা সেবা নিশ্চিত করার দাবি জানিয়েছে বাসদ

3

সিলেটে করোনা রোগীসহ সবার জন্য চিকিৎসা সেবা নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক আবু জাফর।
বিবৃতিতে আবু জাফর বলেন, গত কয়েকদিনের গণমাধ্যমের সংবাদে সিলেটের করোনা রোগীর প্রধান চিকিৎসা কেন্দ্র শহীদ সামসুদ্দিন হাসপাতালের বেড সংখ্যা ও আনুষাঙ্গিক সুযোগ-সুবিধার অপর্যাপ্ততার চিত্র ফুটে উঠেছে। তাছাড়া বৈশ্বিক করোনা মহামারী প্রতিরোধে শুরু থেকে কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি। ফলে করোনা রোগী ও মৃত্যুর সংখ্যা প্রতিদিন বাড়ছে। ইতিমধ্যে শহীদ সামসুদ্দিন হাসপাতাল করোনা রোগীতে পরিপূর্ণ। সিলেটে করোনা মহামারী প্রতিরোধে গত ১৪ মে জেলার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা সিভিল সার্জনের সাথে সাক্ষাৎ করে আমাদের দলের পক্ষ থেকে ৫ দফা দাবি সম্বলিত স্মারক লিপি দেয়া হয়েছিল। কিন্তু দুঃখজনক হলে সত্য এখন পর্যন্ত সেই লক্ষ্যে তেমন কোন কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি।
বিবৃতিতে বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর অবিলম্বে সিলেটের সকল সরকারি-বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে সবার জন্য সুচিকিৎসা নিশ্চিত করা, করোনা রোগীর চিকিৎসার জন্য নগরীর শহীদ সামসুদ্দিন হাসপাতালের সাথে যুক্ত করে ন্যূনতম ২৫টি ভেন্টিলেটর মেশিন -পর্যাপ্ত আইসিইউ সাপোর্টসহ ৫০০ শয্যা ও উপজেলা পর্যায়ে ১০০ শয্যার করোনা ইউনিট প্রস্তুত, করোনা রোগীর সংস্পর্শে আসা বা সন্দেহভাজন রোগীর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন এর জন্য নগরীতে ১০০০ শয্যা ও উপজেলা পর্যায়ে ২০০ শয্যার করোনা হাসপাতাল প্রস্তুত করা, সিলেটে দৈনিক ন্যূনতম ৫০০ করোনা পরীক্ষা ও ২৪ ঘন্টার মধ্যে ফলাফল নিশ্চিত করা, পাড়ামহল্লা-বাসাবাড়ী-কলোনীতে করোনা লক্ষণযুক্ত রোগী খুঁজে বের করা -পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা ও সচেতনতা তৈরীর লক্ষ্যে স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের সমন্বয়ে স্বেচ্ছাসেবকদের যুক্ত করে করোনা ব্লিচিং টিম গঠনের আহ্বান জানান।
বিবৃতিতে বাসদ সিলেট জেলা শাখার সমন্বয়ক আবু জাফর স্বাস্থ্যখাতের সকল পর্যায়ে কর্মরত ডাক্তার, নার্স, টেকনোলজিস্ট, স্টাফসহ সবার জন্য সরকারি উদ্যোগে পিপিই, আবাসন, খাদ্য, ঝুঁকি বীমা ও ভাতা নিশ্চিত করার দাবি করেন এবং ডাক্তার, নার্স, টেকনোলজিস্ট, স্টাফসহ স্বাস্থ্যখাতে কর্মরত সবাইকে দুর্যোককালীন সময়ে মানব সেবার মহান ব্রত সাধনে এগিয়ে আসার আহ্বান জানান। বিজ্ঞপ্তি