বুকের ব্যথা নিয়ে হাসপাতালে ডাচ কোচ

6

স্পোর্টস ডেস্ক :
বুকের ব্যথা নিয়ে রবিবার অ্যামস্টারডামের হাসপাতালে ভর্তি হয়েছেন ডাচ কোচ রোনাল্ড কোম্যান। সেখানে তার হার্টে একটি অস্ত্রোপচার হয়েছে বলে জানিয়েছে কোম্যানের ম্যানেজমেন্ট কোম্পানি।
ম্যানেজমেন্ট কোম্পানি ওয়েজারম্যানের তথ্য অনুযায়ী, ৫৭ বছর বয়সী কোম্যান বুকে ব্যথা নিয়ে হাসপাতালে আসার পর সেখানে ‘হার্ট ক্যাথেটেরাইজেশন’ নামের একটি প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। সোমবার তিনি হাসপাতাল ত্যাগ করবেন বলে আশা করা হচ্ছে।
কোম্যানের বিষয়টি নিয়ে ডাচ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে আর কোনও তথ্য জানানো হয়নি। তবে ডাচ ন্যাশনাল ব্রডকাস্টার এনওএস কোম্যানের বিজনেস ম্যানেজার রব ইয়ানসেনের বরাত দিয়ে জানিয়েছে, একটি মোটর সাইকেল রাইডের পর হঠাৎ বুকে ব্যথা অনুভূত হওয়ায় দ্রুত অ্যামস্টারডামের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে।
কোম্যানের অসুস্থতার খবর শুনে নেদারল্যান্ডস জাতীয় দলের মুখপাত্র বাস টিখেলার বার্তা সংস্থা এপির সঙ্গে সাক্ষাৎকারে তার আশু সুস্থতা কামনা করেন, “এটা বড় একটি আঘাত। আমি তার দ্রুত রোগমুক্তি কামনা করছি।”
খেলোয়াড়ি জীবনে ডিফেন্ডার হিসেবে আয়াক্স এবং বার্সেলোনার হয়ে মাঠ মাতিয়েছেন দীর্ঘদিন। বার্সেলোনার হয়ে টানা ৪ বার লা লিগার শিরোপা এবং দেশের হয়ে ১৯৮৮ সালে ইউরো জয় করেছিলেন কোম্যান। ১৯৯৭ সালে পেশাদার ফুটবল থেকে অবসর নেওয়ার পর নেদারল্যান্ডস জাতীয় দলের সহকারী ম্যানেজার হিসেবে কাজ শুরু করেন। পরবর্তীতে ইংল্যান্ড, স্পেন, নেদারল্যান্ডস এবং পর্তুগালের বেশ কয়েকটি ক্লাবে কোচিং করিয়ে ২০১৮ সাল থেকে ডাচ জাতীয় দলের প্রধান কোচের পদে থিতু হয়েছেন।