সিলেটে সহকারী কমিশনারের বাসায় চুরি ঘটনায় ৪ চোর গ্রেফতার, ৩ লাখ টাকা উদ্ধার

31

স্টাফ রিপোর্টার :
সিলেটের সহকারী কমিশনার (ভ্যাট) প্রভাত কুমার সিংহের বাসায় দুর্ধর্ষ চুরির ঘটনার মামলায় চোরচক্রের ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে তাদেরকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ৩ লাখ টাকা ও একটি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে।
গ্রেফতারকৃতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার শামুক গ্রামের মোতালেব মিয়ার ছেলে সাদ্দাম মিয়া (২৭), নেত্রকোণা জেলার মোহনগঞ্জ থানার পাইপুরা মৃত মিরাজ আলীর ছেলে মানিক মিয়া (৩৫), হবিগঞ্জের লাখাই থানার বামই গ্রামের মৃত আলী নেওয়াজের ছেলে জাকির হোসেন (৩০) ও সিলেটের জালালাবাদ থানার আখালিয়া বড়বাড়ির জাহাঙ্গীর আলমের ছেলে সালমান আহমদ লিমন (৩৪)।
বর্তমানে সাদ্দাম সিলেট নগরীর শেখঘাট কলাপাড়া দুর্বার-১৬৫নং বাসায়, মানিক ছড়ারপাড়ে ছালেক মিয়ার কলোনিতে এবং জাকির দক্ষিণ সুরমায় মুছারগাঁও চৌধুরীর কলোনিতে বসবাস করছিলেন।
পুলিশ সূত্রে জানা গেছে, গত ২১ এপ্রির ভোরে নগরীর শাহজালাল উপশহরের ডি ব্লকের ৩৪নং রোডের ১১নং বাসার বাসিন্দা প্রভাত কুমার সিংহের বাসায় দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়। এ ঘটনায় শাহপরান থানায় মামলা হয় (নং-০৬/২১/৪/২০)। ঘটনার পর থেকে চোরচক্রের সদস্যদের ধরতে শাহপরান থানা পুলিশ সাঁড়াশি অভিযান শুরু করে।
নগরীর শাহপরান থানার সহকারী পুলিশ কমিশনার ও বিমানবন্দর থানার সহকারী পুলিশ কমিশনার প্রযুক্তির সহায়তায় এবং নগরীর বিভিন্ন স্থানের সিসি টিভি ফুটেজ পর্যালোচনার মাধ্যমে চুরির কাজে ব্যবহৃত সিএনজি অটোরিক্সা এবং চোরচক্রের সদস্যদের শনাক্ত করেন। এরপর বৃহস্পতিবার দিবাগত রাতে চোরচক্রের সদস্যদের ধরতে অভিযান শুরু করে পুলিশ।
পুলিশ জানায়, শাহপরাণ (রহ.) থানার অফিসার ইনর্চাজ আব্দুল কাইয়ুম চৌধুরীর দিকনির্দেশনায় এসআই শাহীন মিয়া, এসআই রিপটন পুরকায়স্থ, এসআই সোহেল রানা, সোবহানীঘাট পুলিশ ফাঁড়ির ইনর্চাজ এসআই বিমল দে এবং এসআই কামরুল হুদা নাইমের নেতৃত্বে চলে অভিযান। অভিযানে গ্রেফতার করা হয় ওই ৪ জনকে।
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা জানান, চোরচক্র ৩ লাখ ২০ হাজার টাকা ও লেনোভোর ল্যাপটপ চুরি করেছিল। তন্মধ্যে ৩ লাখ টাকা ও ল্যাপটপটি তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে।
তিনি জানান, গ্রেফতারকৃতদের শুক্রবার বিকালে আদালতে সোপর্দ করা হয়েছে।